জন্মদিনে উপাধি পেলেন চট্টলমিত্র

32

মিরসরাই প্রতিনিধি

ব্যতিক্রমী ও বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি’র ৮০তম জন্মদিন উদ্যাপন করা হয়েছে। জন্মদিনে উত্তর জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে চট্টলমিত্র উপাধি দেয় উত্তর জেলা ছাত্রলীগ। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ মাঠে বর্ষীয়ান এ রাজনীতিবিদের জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়।
এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, বৃহত্তর চট্টগ্রামে আমাদের অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি জীবনের প্রতিটি ক্ষণ আমাদের জন্য ব্যয় করেছেন। তাঁর ৮০তম জন্মদিন স্মরণীয় করে রাখতে উনার পরিবারের পক্ষ থেকে হতদরিদ্র ১শ নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ, একটি ব্যাটারিচালিত রিকশা বিতরণ, উপজেলার বিভিন্ন এতিমখানায় ভালো খাবার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রামাণ্যচিত্র উপস্থাপন ও কেক কাটার আয়োজন করা হয়।
উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু বলেন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন জীবনের সবটুকু সময় চট্টগ্রাম তথা দেশবাসীর জন্য ব্যয় করেছেন। মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে উন্নয়ন; সবখানে উনার স্মৃতিচিহ্ন পাওয়া যাবে। উনার কর্মকে স্মরণীয় করে রাখতে ৮০তম জন্মদিনে আমরা বর্ষীয়ান এ নেতাকে চট্টলমিত্র উপাধিতে ভূষিত করেছি।
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, মহান মুক্তিযুদ্ধে গেরিলা যোদ্ধারা জীবনবাজী রেখে যুদ্ধ করেছেন। চট্টগ্রাম তথা মিরসরাই থেকে সবচেয়ে বেশি মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেছিলেন। দুঃখের বিষয় অনেক মুক্তিযোদ্ধা এখনো স্বীকৃতি পাননি। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে উন্নয়নের গতি কেউ বন্ধ করতে পারবে না। আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। দেশকে স্মার্ট বাংলাদেশ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুস সালাম, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার, দেবাশিষ পালিত, জসিম উদ্দিন শাহ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, প্রচার সম্পাদক প্রদীপ চক্রবর্তী, মহানগর যুবলীগের সাবেক আহব্বায়ক মহিউদ্দিন বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের স্ত্রী আয়েশা সুলতানা, বড় ছেলে সাবেদুর রহমান সুমু, মেজ ছেলে মাহবুব রহমান রুহেল, ছোট ছেলে আমিন রহমান রুমেল, উপজেলা যুবলীগের সভাপতি মাইনুর ইসলাম রানা, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল ভূঁইয়া, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু, সাবেক সভাপতি বখতেয়ার সাঈদ ইরান, সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।
এর আগে সকালে মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ মাঠে এস রহমান ট্রাস্টের উদ্যোগে মিরসরাই উপজেলায় এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া ৬১৩ জন কৃতী শিক্ষার্থীর মাঝে ৫ হাজার টাকা করে প্রাইজবন্ড, সনদ ও ক্রেস্ট তুলে দেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।