ছোট ভাইকে হত্যার ঘটনায় বড় ভাই ভাবীর বিরুদ্ধে মামলা

13

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় বড় ভাই ও ভাবির হাতে ছোট ভাইয়ের মৃত্যুর ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে নিহত জানে আলমের (৩৮) স্ত্রী জো¯œা আক্তার বাদি হয়ে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় মামলাটি দায়ের করেন। মামলায় বড় ভাই খোরশেদ আলম (৫০) ও ভাবি খালেদা বেগমকে (৪০) আসামি করা হয়েছে। তারা উপজেলার সরফভাটা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সিপাহীপাড়া গ্রামের লাল মিয়া সওদাগরের বাড়ির মৃত উকিল আহম্মদের সন্তান। ঘরের সীমানা সংক্রান্ত বিরোধের জেরে এই হত্যাকান্ড হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে। মামলার এজাহার সূত্রে জানা যায়, বসতভিটার জায়গা সংক্রান্ত বিরোধ চলছিল দুই ভাইয়ের মধ্যে। এই নিয়ে গত ৯ এপ্রিল বিকালে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছোট ভাই জানে আলমকে লোহার রড দিয়ে মাথায় আঘাত করে বড় ভাই খোরশেদ আলম ও ভাবি খালেদা বেগম। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১২ এপ্রিল) সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়। নিহত জানে আলম পেশায় সিএনজি অটোরিকশা চালক ছিলেন। অন্যদিকে বড় ভাই খোরশেদ মোয়াবিনুল ইসলাম মাদ্রাসার শিক্ষক এবং খালেদা বেগম সিপাহীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন।
এটিকে পরিকল্পিত হত্যাকান্ড উল্লেখ করে মামলার বাদি ও নিহতের স্ত্রী জোস্না আক্তার বলেন, তুচ্ছ বিষয়ে আমার স্বামীকে তারা নির্মমভাবে হত্যা করেছে। ছোট দুই মেয়ে ও এক ছেলে সন্তান নিয়ে আমি এখন কোথায় যাব? যারা আমার স্বামীকে এভাবে হত্যা করেছে আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
মামলার সত্যতা নিশ্চিত করে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল ইসলাম বলেন, এই ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেফতারে আমরা চেষ্টা চালাচ্ছি।