ছোটমনি নিবাসের ৪০০ শিশু পেল ইফতার, ঈদ উপহার

3

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারি শিশু পরিবার (বালিকা) এবং ছোটমনি নিবাসের ৪০০ শিশুর মাঝে ইফতার ও ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে নগরীর রৌফাবাদস্থ প্রতিষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপহার সামগ্রী বিতরণ করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। একই সাথে জেলা প্রশাসকের মাধ্যমে সমাজসেবার শিশু পরিবারের জন্য বিভিন্ন ধরণের খেলনা ও চিকিৎসা সামগ্রীসহ নগদ ১ লাখ ২০ হাজার টাকার চেক (রেপ্লিকা) তুলে দেন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চট্টগ্রামের প্রেসিডেন্ট মোহাম্মদ ইসমাইল মুন্না।
সমাজসেবা অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. ফরিদুল আলমের সভাপতিত্বে ও জেসিআই চট্টগ্রামের ট্রেজারার মো. মঈনুদ্দিন নাহিদের সঞ্চালনায় অনুষ্ঠিত ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) তানভীর আল-নাসিফ, মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠানের উপ-পরিচালক আবুল কাশেম,জেলা প্রশাসনের সিনিয়র সহকারী এসএম আলমগীর, চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভ‚মি) ফেরদৌস আরা, এনডিসি হুছাইন মুহাম্মদ, স্টাফ অফিসার টু ডিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল-আমিন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জসিম উদ্দিন, পিএইচটি সেন্টারের সহকারী পরিচালক কামরুল পাশা ভ‚ঁইয়া, ছোটমনি নিবাসের উপ-তত্ত¡াবধায়ক তানজিনা আফরিন, সরকারি শিশু পরিবারের (বালিকা) উপ-তত্ত্বাবধায়ক তাসলিমা আক্তার, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চট্টগ্রামের প্রেসিডেন্ট মোহাম্মদ ইসমাইল মুন্না, সাবেক প্রেসিডেন্ট অসীম কুমার দাশ, প্রজেক্ট ডিরেক্টর ইশতিয়াক আলম চৌধুরী ও শাহাদাৎ হোসেনসহ সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারি শিশু পরিবার (বালিকা) এবং ছোটমনি নিবাসের কর্মকর্তা-কর্মচারী ও শিশুরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। শেষে জেলা প্রশাসনের পক্ষ থেকে ইফতারের আয়োজন করা হয়।
ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় সমাজের অসহায়, হতদরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর পাশে আছেন। অন্যান্য শিশুর মত মানসিক প্রতিবন্ধীসহ অসহায় ও ঠিকানাবিহীন শিশুদের স্বাভাবিকভাবে বেড়ে উঠতে সমাজসেবা অধিদপ্তর ও অন্যান্য প্রতিষ্ঠান আন্তরিকতার সাথে কাজ করছে। চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চট্টগ্রাম তাদেরকে সহযোগিতায় এগিয়ে এসেছে। মানসিক প্রতিবন্ধীসহ অসহায় মানুষের কল্যাণে সমাজের ধনাঢ্য ও বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান জেলা প্রশাসক। বিজ্ঞপ্তি