ছাত্রদল নেতা লিমনের বিরুদ্ধে ধর্ষণ মামলা

7

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের জ্যেষ্ঠ যুগ্ম আহব্বায়ক এইচ এম এ আসিফ চৌধুরী লিমনের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেছেন এক তরুণী। বুধবার চট্টগ্রাম জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-৪-এর বিচারক মো. জামিউল হায়দারের আদালতে মামলাটি করেন ওই তরুণী। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। আদালতের বেঞ্চ সহকারী মো. আব্বাস বিষয়টি নিশ্চিত করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ভুক্তভোগী নারী ফেনীর নিজ বাড়িতে পরিবারের সঙ্গে থাকেন। সমাজসেবামূলক সংগঠন ‘লায়ন ক্লাবে’ যুক্ত থাকার সূত্র ধরে ছাত্রদল নেতা আসিফ চৌধুরীর সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে তার পরিচয় হয়। ২০২০ সালে রমজানের পর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর থেকেই অভিযুক্ত আসিফ ওই তরুণীকে শারীরিক সম্পর্কের প্রস্তাব দিয়ে আসছিলেন। এরই মধ্যে তরুণীর মাকেও ফোন করতেন আসিফ। মেয়েকে বিয়ের প্রস্তাব দিতেন। পাশাপাশি নিজের মায়ের সঙ্গেও মোবাইলে তরুণীকে কথা বলিয়ে দিতেন। এ অবস্থায় গত ৩ সেপ্টেম্বর মায়ের সঙ্গে দেখা করানোর কথা বলে তরুণীকে চট্টগ্রাম আসতে বলেন আসিফ। পরে চট্টগ্রাম শহরে এলে তরুণীকে অক্সিজেন নয়াহাট এলাকায় এক রাজনৈতিক বন্ধুর ব্যাচেলর বাসায় নিয়ে যান। সেখানে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক তাকে ধর্ষণ করেন আসিফ। এ সময় তরুণী চিৎকার করলে আসিফ পালিয়ে যান। এ সময় তরুণী অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করান স্থানীয়রা।
এ ঘটনায় বায়েজিদ থানায় মামলা করতে গেলে তরুণীকে আদালতে মামলা করার পরামর্শ দেয় পুলিশ। তাই বুধবার তিনি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-৪-এ মামলাটি করেন।
ছাত্রদল নেতা এইচ এম এ আসিফ চৌধুরী লিমন কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারিস্টার মীর হেলালের অনুসারী হিসাবে পরিচিত। আসন্ন ছাত্রদলের কমিটিতে তাকে গুরুত্বপূর্ণ পদে দেয়ার বিষয়টি আলোচনায় ছিল। লিমনের বিরুদ্ধে মামলাকে ‘ষড়যন্ত্র’ আখ্যা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন ব্যারিস্টার মীর হেলাল।
এদিকে আসিফ চৌধুরী লিমনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাকে ‘আওয়ামী ষড়যন্ত্র’ এবং যেকোনো ষড়যন্ত্র মোকাবেলায় ছাত্রদল লিমনের পাশে থাকবে মন্তব্য করে বিবৃতি দিয়েছে চট্টগ্রাম মহানগর ছাত্রদল।