চুরি হওয়া স্বর্ণ পাওয়া গেল চায়ের দোকানে

18

নিজস্ব প্রতিবেদক

নগরীর কোতোয়ালী থানার হাজারী মার্কেটের একটি স্বর্ণের দোকানের মালিকের সঙ্গে ক্রেতা সেজে সখ্য গড়ে তোলেন আমির হোসেন (৩৮)। পরে পরিবারের সদস্যদের নিয়ে এসে স্বর্ণ কিনবেন বলে অঙ্গীকার করেন। গত সোমবার সকালে তিনি দোকানের নিকটবর্তী জায়গায় লুকিয়ে ফোন করে আরেকটি নির্দিষ্ট জায়গায় গিয়ে তার কাছ থেকে টাকা আনতে বলেন বিক্রেতাকে।
এ কথায় বিশ্বাস করে বিক্রেতা দোকান খোলা রেখে টাকা আনতে গেলে দোকান থেকে ১৯ ভরি ৫ আনা ৪ রত্তি স্বর্ণালংকার চুরি করে পালিয়ে যান আমির হোসেন। এসব স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় সাড়ে ১৫ লাখ টাকা।
এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে চুরি হওয়া স্বর্ণগুলো উদ্ধার ও আমির হোসেনকে গ্রেপ্তার করেছে। তিনি নগরীর চান্দগাঁও থানার মধ্যম মোহরা অচি মিস্ত্রির বাড়ির মৃত আব্দুস সালামের ছেলে।
গতকাল মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির। তিনি জানান, সোমবার সকালে নগরীর হাজারী লেনের হাজারী মার্কেটের মেসার্স উদয়ন জুয়েলার্স নামের দোকান থেকে ১৯ ভরি ৫ আনা ৪ রত্তি ওজনের স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায়। চুরির ঘটনায় থানায় মামলা দায়ের করার পর আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে তথ্যপ্রযুক্তির সহযোগিতায় নগরীর ওয়াসা রোডের মোহরা এলাকায় অভিযান চালিয়ে আমির হোসেনকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে একটি চায়ের দোকানের ক্যাশের ভেতরে লুকানো অবস্থায় ১৯ ভরি ৫ আনা ৪ রত্তি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।