চালকসহ চারজনের জেল-জরিমানা

11

নিজস্ব প্রতিবেদক

মাদক মামলায় রিলাক্স পরিহনের চালক, সুপারভাইজার, হেলপার ও সহযোগীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করেছেন আদালত। গতকাল রোববার দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন। রায়ের সময় চার আসামি আদালতে উপস্থিত ছিলেন।
কারাদন্ডপ্রাপ্তরা হলেন- চাঁদপুর জেলার মতলব উত্তর থানার দক্ষিণ গাজীপুর এলাকার কাজী মেজবাহ উদ্দিনের ছেলে বাসচালক কাজী শিশির আহম্মেদ, ঝালকাঠি জেলার সদর থানার সুগন্দিয়া এলাকার মৃত আব্দুল মজিদের ছেলে বাসের সুপারভাইজার মো. সোহেল, কুমিল্লা জেলার দাউদকান্দি থানার আমিরাবাদ এলাকার আব্দুল সাত্তারের ছেলে হেলপার মো. আষাঢ় ও কক্সবাজার জেলার সদর থানার ঝিলংজা এলাকার মো. ইসমাইলের ছেলে সহযোগী মো. রুবেল।
চান্দগাঁও থানায় দায়ের করা মামলার এজাহারের তথ্যমতে, ২০১৭ সালের ২৮ নভেম্বর নগরের চান্দগাঁও থানার যমুনা স্কয়ার কমিউনিটি সেন্টারের সামনে রিল্যাক্স পরিহনের একটি বাস থেকে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব-৭। এসময় বাসচালক কাজী শিশির আহম্মেদ, সুপারভাইজার মো. সোহেল খাঁন ও হেলপার মো. আষাঢ় প্রকাশ বোরহানকে আটক করা হয়। এ ঘটনায় র‌্যাব-৭ নগরের চান্দগাঁও ক্যাম্পের নায়েব সুবেদার সুকুমার চন্দ্র রায় চান্দঁগাও থানায় মামলা করেন। ২০২০ সালের ২ নভেম্বর মামলায় আদালতে ৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। আদালত ১২ জনের সাক্ষ্যগ্রহণ করেন।
এই বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, উল্লেখিত মামলায় বাসচালক কাজী শিশির আহম্মেদ ও সুপারভাইজার মো. সোহেলকে ১৫ বছরের সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদন্ড এবং বাসের হেলপার মো. আষাঢ় ও সহযোগী মো. রুবেলকে ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে আদালতের নির্দেশে পুলিশ তাদের কারাগারে নিয়ে যায়।