চন্দনাইশ তারা বনিয়া সড়কের মাটি কেটে নিয়ে যাওয়ার অভিযোগ

17

চন্দনাইশ উপজেলার কাঞ্চননগর লর্ড এলাহবাদ তারা বনিয়া সড়কের মাটি কেটে দুবৃর্ত্তরা নিয়ে যাওয়ার সংবাদ পেয়ে পুলিশ উপস্থিত হলে দুবৃর্ত্তরা পালিয়ে যায়। গত ২ দিন ধরে উপজেলার কাঞ্চননগর লর্ড এলাহবাদ তারা বনিয়া সড়কের প্রায় ৩’শ মিটার এলাকা মাটি কেটে নিয়ে যায় দুবৃর্ত্তরা। খবর পেয়ে গত ১৯ ডিসেম্বর পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে দুটি ডাম্পারসহ দুবৃর্ত্তরা পালিয়ে যায়। স্থানীয়রা জানান, তারা বনিয়া সড়কের ৩’শ মিটার জায়গার বিভিন্ন এলাকা থেকে মাটি কেটে নিয়ে যাওয়ার ব্যাপারে স্থানীয়রা পুলিশে খবর দেয়।
পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে দুবৃর্ত্তরা ডাম্পার নিয়ে পালিয়ে যায়। এ ব্যাপারে থানার এসআই খাজু মিয়া বলেছেন, কাঞ্চননগর তারা বনিয়া সড়কের মাটি কাটার অভিযোগ পেয়ে তিনি ঘটনাস্থলে উপস্থিত হলে দুবৃর্ত্তরা পালিয়ে যায়। এ ব্যাপারে স্থানীয়রা জানান, কিছু লোক সড়কের মাটি কেটে ডাম্পারে করে নিয়ে যাচ্ছিলো। এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান মুজিবুর রহমান বলেছেন, ৩টি প্রকল্পে ১’শ ২১ জন শ্রমিককে দিয়ে সড়ক নির্মাণের কাজ চলছিল। পুলিশকে ভুল তথ্য দিয়ে কে বা কারা কাজ বন্ধ করে দিয়েছে। প্রকৃত পক্ষে এ সড়কটি সংস্কার করতে গিয়ে কিছু অংশ থেকে মাটি কাটা হয়েছে, আবার কিছু অংশে মাটি ভরাট করা হয়েছে। প্রতিজন শ্রমিকের মজুরি দৈনিক ২’শ ৫০ টাকা করে দিয়ে এ কাজ করা হচ্ছে বলে তিনি জানান।
পুলিশ আসায় শ্রমিকেরা পালিয়ে যায়। বর্তমানে সড়ক সংস্কারের কাজ বন্ধ রয়েছে বলে তিনি জানান। তবে দু’টি ডাম্পার দিয়ে মাটি কাটার বিষয়টি চেয়ারম্যান নিজেই স্বীকার করেছেন। তবে ২’শ ৫০ টাকা মজুরি দিয়ে কাজ করার সময় ডাম্পার ব্যবহারের বিষয়টি তিনি সঠিকভাবে বলতে পারেননি।