চট্টগ্রামে নতুন শনাক্ত ২৩১, নগরীতেই ২০৮

15

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮০১ জনের নমুনা পরীক্ষায় ২৩১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নমুনা অনুপাতে শনাক্তের হার ১১ দশমিক ১৬ শতাংশ। এদের মধ্যে ২০৮ জন নগরের ও ২৩ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ হাজার ৮২৫ জন। এই সময়ে চট্টগ্রামে করোনামুক্ত হয়েছেন আরও ৩৬২ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট সুস্থতার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ হাজার ৪৬৮ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, সরকারি-বেসরকারি মিলিয়ে চট্টগ্রামের ৮টি ল্যাব ও কক্সবাজার মেডিকেলে এক হাজার ৮০১ জনের নমুনা পরীক্ষা করে ২৩১ জনের শরীরে কোভিট পজিটিভ এসেছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে সুস্থ হয়েছেন ৩৬২ জন কোভিট রোগী। এই পর্যন্ত চট্টগ্রামে কোভিট আক্রান্ত হয়ে মারা গেছে মোট ৩২০ জন। সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি না মানায় করোনা পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে এক হাজার ১১৭ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের দেহে করোনা পজিটিভ এসেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জন ও চট্টগ্রাম ভেটেরেনারি বিশ্ববিদ্যালয়ে ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।
এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৯ জনের নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনা শনাক্ত হয়নি। ইমপেরিয়াল হাসপাতালে ১০৫ জনের নমুনার মধ্যে ২৮ জনের ও শেভরণে ১১০ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২০ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের পজিটিভ এসেছে। জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা পজিটিভ হয়েছে।