চট্টগ্রামে আরও দুইজনের মৃত্যু শনাক্ত ১১৩

18

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৪০৯ জনের নমুনা পরীক্ষায় ১১৩ জনের শরীরে করোনা পজেটিভ হয়েছে। এদের মধ্যে মহানগরে ৯৩ জন এবং উপজেলায় ২০ জন। একদিনের ব্যবধানে সংক্রমণ বেড়েছে ৮৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৯৯৯ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় দুই দিনে প্রাণ গেল ৪ জনের। গতকাল সোমবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৭টি ল্যাব ও কক্সবাজার মেডিকেলে একহাজার ৪০৯ জনের নমুনা পরীক্ষা করে ১১৩ জনের শরীরে কোভিড পজেটিভ এসেছে। নমুনা বেশি থাকায় সংক্রমণ কিছুটা বেড়েছে। তবে এটা নিয়মিত নয়। দুঃখজনকভাবে চট্টগ্রামে আরও ২ জনের মৃত্যু হয়েছে।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৮টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বিআইটিআইডি ল্যাবে ৭৩১টি নমুনা পরীক্ষায় ২৬ জনের শরীরে করোনা পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৪টি নমুনা পরীক্ষা করে ১৭ জন করোনা শনাক্ত হয়েছে। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৮টি নমুনা পরীক্ষা করে ৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২০টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে সবকটি নমুনা নেগেটিভ আসে।
অন্যদিকে চট্টগ্রামে করোনার টিকাদান কার্যক্রমে সর্বশেষ টিকা নিয়েছেন ১৩ হাজার ৯৭ জন। এদের মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৭ হাজার ৯৫৪ জন এবং উপজেলায় ৫ হাজার ১৪৫ জন। এখন পর্যন্ত ২ লাখ ৬৯ হাজার ১৪৮ জন টিকা নিয়েছেন।