চকরিয়া-পেকুয়াবাসীর প্রতি কৃতজ্ঞতা এড. হাসিনার

59

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী, সাবেক সাংসদ এডভোকেট হাসিনা আহমেদ গত ৩০ ডিসেম্বর চকরিয়া-পেকুয়ায় যারা গনতন্ত্র পূন:রুদ্ধারের আন্দোলনে শামিল হয়েছিলেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। এক বিবৃতিতে তিনি বলেন, ৩০ ডিসেম্বর ভোট ডাকাতি, কেন্দ্র দখল ও সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধ করে যারা গণতন্ত্র রক্ষার ভোটে এগিয়ে এসেছেন, ধানের শীষ প্রতীকে ভোট দিয়েছেন এবং শুধুমাত্র গণতান্ত্রিক অধিকার রক্ষায় মাঠে ছিলেন তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি। একই সাথে নির্বাচনকালীন সময়ে চকরিয়া-পেকুয়ার জনগণ, বিএনপি ও অঙ্গসংগঠন এবং জোটভূক্ত সব দলের নেতা-কর্মী, সাংবাদিক, ভোটে দায়িত্ব পালনকারী সকল কর্মকর্তা-কর্মচারিদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।
বিবৃতিতে হাসিনা আহমেদ আরও বলেন, কেন্দ্র দখল করে ভোট ডাকাতি ও সন্ত্রাসী কর্মকান্ড এবং হামলা-মামলা করে মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে হয়তো অল্প সময়ের জন্য সুখ পাওয়া যায়। কিন্তু এই সুখবিলাস কখনোই দীর্ঘস্থায়ী হয় না। ইতিহাস বলে- স্বৈরতান্ত্রিক কায়দায় ক্ষমতা দখল করে কেউ কখনো টিকে থাকতে পারেনি। ভবিষ্যতেও পারবে না। একদিন তারা অবশ্যই ইতিহাসের আস্থাকুড়ে নিক্ষিপ্ত হবে।
হাসিনা আহমেদ বলেন, যারা সকল রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ভোটের অধিকার, মানুষের কথা বলা অধিকার কেড়ে নেয় এবং দেশের স্বার্বভৌমত্বকে হুমকির মুখে ফেলে দেয় তাদের পরিণতি একদিন অত্যন্ত কঠিন হবে বলেও আমি মনে করি। চকরিয়া-পেকুয়াবাসীসহ পুরো দেশবাসিকে ধৈর্য্যধারণ করার আহবান জানিয়ে এডভোকেট হাসিনা আহমদ বলেন ধৈর্য্যধারণ করলে হয়তো অল্প দিনেই আমরা স্বৈরতান্ত্রিক সরকারকে বিদায় করে দেশে আবারও গণতান্ত্রিক সরকার ফিরিয়ে আনতে পারবো।-