চকরিয়ায় মাতামুহুরী নদীতে স্কুলছাত্র নিখোঁজ

29

সাঁতার কেটে মাতামুহুরী নদী পার হতে গিয়ে চকরিয়ায় মো. তারেক (১৩) নামে এক স্কুলছাত্র নিখোঁজ হয়েছে। এসময় মো. শরীফ (১৪) নামে তার এক সহপাঠিকে স্থানীয়রা জীবিত উদ্ধার করেন। গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে লক্ষ্যারচর ইউনিয়নের হাজীপাড়া জামে মসজিদ সংলগ্ন মাতামুহুরী নদী পয়েন্টে এ ঘটনা ঘটে। নিখোঁজ তারেক এবং জীবিত উদ্ধার হওয়া মো. শরীফ দুইজনই স্থানীয় লক্ষ্যারচর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র।
ঘটনার সত্যতা নিশ্চিত করে লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার বলেন, স্কুল ছুটির পর বিকাল সাড়ে ৩টার দিকে সাঁতার কেটে মাতামুহুরী নদী পার হয়ে ওপারে ফুটবল খেলতে যাচ্ছিলো লক্ষ্যারচর ইউনিয়নের রুস্তম আলী চৌধুরী পাড়ার মো. হারুনের ছেলে মো. শরীফ ও আব্দু রাজ্জাকের ছেলে মো. তারেক। এসময় তারা পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হয়। বিষয়টি নদী তীরবর্তী লোকজন আঁচ করতে পেরে তাৎক্ষণাৎ তল্লাসী চালায়। এসময় মো. শরীফকে জীবিত উদ্ধার করলেও অপরজন তারেকের কোন হদিস পাননি। বিকাল সোয়া ৪টার দিকে চকরিয়া ফায়ার সার্ভিসের লোকজন নদীর নিখোঁজস্থলে এসে তল্লাসী অভিযানে অংশ নিলেও তার কোন সন্ধান মেলাতে পারেনি।
চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো, সাইফুল হাছান বলেন, নিখোঁজ স্কুলছাত্রকে উদ্ধারে চট্টগ্রাম থেকে ফায়ার সার্ভিসের ডুবুরীদল চকরিয়ার পথে রয়েছেন। তারা ঘটনাস্থলে পৌঁছেই উদ্ধার অভিযানে অংশ নিবেন। আশাকরি শীঘ্রই নিখোঁজ স্কুলছাত্রকে উদ্ধার করা সম্ভব হবে।