চকরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত, আহত ১১

13

চকরিয়া প্রতিনিধি

চকরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় তাসমিন আক্তার (১৬) নামে এক স্কুলছাত্রী নিহত ও অন্তত ১১ জন আহত হয়েছেন। গতকাল শনিবার সকালে চকরিয়া-লামা-আলীকদম সড়কের ইয়াংছা এলাকায় ইজিবাইক (টমটম) উল্টে এবং চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ইসলামনগর এলাকায় যাত্রীবাহী পূরবী (এসি) পরিবহনের একটি বাস ও একটি মাইক্রোবাসের (নোয়াহ) মুখোমুখি সংঘর্ষ হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালে খালার বাড়ি থেকে বের হয়ে ইজিবাইকযোগে (টমটম) বাড়ি ফিরছিলেন তাসমিন আক্তার। চকরিয়া-লামা সড়কের ইয়াংছা এলাকায় হঠাৎ গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে গাড়িতে থাকা ৬ জন যাত্রী আহত হন। তাদের মধ্যে গুরুতর আহত তাসমিন আক্তারকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তাসমিন চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ডুমখালীর আব্দুর রহিম প্রকাশ বাদশা মিয়ার কন্যা। তিনি মালুমঘাট আইডিয়াল স্কুলের ২০২২ ব্যাচের এসএসসি পরীক্ষার্থী। এছাড়া আহতদের পরিচয় জানা যায়নি।
অপরদিকে সকালের দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ইসলামনগর এলাকায় যাত্রীবাহী পূরবী (এসি) পরিবহনের একটি বাস ও একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের ৬ জন যাত্রী আহত হন। এ সময় মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়।
খবর পেয়ে চিরিংগা হাইওয়ে পুলিশ দ্রæত ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চকরিয়া পৌর সদরের বিভিন্ন হাসপাতালে প্রেরণ করে। এ দুঘটনায় আহত যাত্রীদের পরিচয় জানা যায়নি।
চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন, টমটম উল্টে দুর্ঘটনাটি ঘটেছে চকরিয়া-লামা-আলীকদম সড়কের লামা উপজেলার ইয়াংছা এলাকায়। অপর দুর্ঘটনাটি ঘটেছে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ইসলামনগর এলাকায়।