চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ব্যবসায়ী নিহত

10

চকরিয়া প্রতিনিধি

চকরিয়ায় কাভার্ডভ্যানের ধাক্কায় হাফেজ মাওলানা মো. জসিম উদ্দিন (৫০) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। জসিম উদ্দিন লামা উপজেলার ফাইতং ইউনিয়নের নয়াপাড়া এলাকার বাসিন্দা ও বানিয়ারছড়া স্টেশনের আবু সুফিয়ান কুলিং কর্নারের স্বত্বাধিকারী। গত বুধবার দিবাগত রাত দেড়টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বানিয়ারছড়া স্টেশন সংলগ্ন চিরিংগা হাইওয়ে থানার কাছাকাছি এ দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনার পরপরই ফাইতং এলাকার লোকজন ও বানিয়ারছড়া স্টেশনের ব্যবসায়ীরা লাশ নিয়ে মহাসড়ক অবরোধ ও বানিয়ারছড়া স্টেশন সংলগ্ন চিরিংগা হাইওয়ে থানার সামনে বিক্ষোভ করে। এসময় বিক্ষুব্ধ লোকজন মহাসড়কে টায়ার জ্বালিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। বুধবার দিবাগত রাত দুইটা থেকে বৃহস্পতিবার ভোর চারটা পর্যন্ত ২ ঘণ্টা অবরোধ চলাকালে মহাসড়কে দীর্ঘ যানযট সৃষ্টি হয়। পরে সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো. তফিকুল আলমের নেতৃত্বে চকরিয়া থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়।
চিরিঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইন্সপেক্টর মুর্শেদুল আলম ভুঁইয়া বলেন, বুধবার রাতে একটি বাঁশবোঝাই ট্রাককে ওভারটেক করতে গিয়ে বিপরীত দিক থেকে আসা অপর একটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা লাগে। এসময় দোকান বন্ধ করে বাড়িতে যাওয়ার জন্য সড়কের পাশে দাঁড়িয়ে থাকা হাফেজ মৌলানা জসিম উদ্দিন কাভার্ডভ্যানটির ধাক্কায় গুরুতর আহত হয়ে ঘটনাস্থলে মারা যান। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে হাইওয়ে থানায় নিয়ে আসে। কাভার্ডভ্যানটি জব্দ করা হয়। তিনি আরও বলেন, ঘটনার পরপরই স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে হাইওয়ে থানার সামনে মহাসড়কে অবস্থান নেয়। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বুঝিয়ে বলার পর তারা সড়ক থেকে সরে যান। আইনি প্রক্রিয়া শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।