খেলোয়াড় তালিকায় মামুনসহ ছয় জাতীয় ফুটবলার বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ফুটবল টুর্নামেন্ট ৯ অক্টোবর শুরু হচ্ছে

36

স্পোর্টস ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী ফুটবল টুর্নামেন্ট আগামী ৯ অক্টোবর এম.এ আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে। এ উপলক্ষে গত ১৬ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীনের কাছে নির্বাচিত প্রশিক্ষকবৃন্দ চারটি দলের খেলোয়াড় তালিকা হস্তান্তর করেন।
এ সময় আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন মেধা ও শ্রম দিয়ে এ টুর্নামেন্টকে সফল ও সার্থক করার জন্য জাতীয় ফুটবল দলের সহকারী প্রশিক্ষক মাসুদ পারভেজ কায়সারসহ সকল প্রশিক্ষকদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। উক্ত চারটি দলকে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার স্বাধীনতা পরবর্তী প্রয়াত সাধারণ সম্পাদকগণের সম্মানে দলগুলির নামকরণ করা হবে। ২৩ জন খেলোয়াড়, ১ জন প্রশিক্ষক ও ১ জন সহকারী প্রশিক্ষক নিয়ে প্রতিটি দল গঠন করা হয়েছে।
এ টুর্নামেন্টে খেলা ড্র হলে টাইব্রেকারের মাধ্যমে ফলাফল নিশ্চিত করা হবে। টাইব্রেকারে বিজয়ী দল ২ পয়েন্ট এবং পরাজিত দল ১ পয়েন্ট পাবে। উক্ত টুর্নামেন্টকে সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার জন্য সিজেকেএস সহ-সভাপতি আলহাজ্ব দিদারুল আলম চৌধুরীকে চেয়ারম্যান, নির্বাহী সদস্য মোহাম্মদ শাহজাহানকে সদস্য সচিব এবং সিজেকেএস নির্বাহী কমিটির অন্যান্যদেরকে সদস্য করে একটি টুর্নামেন্ট পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে জাতীয় দলের ছয় ফুটবলার। তারা হলেন সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম, সোহেল, শাখাওয়াত হোসেন রনি, নাসির উদ্দিন, জাহেদ পারভেজ চৌধুরী এবং সাহেদ। এছাড়া অপর দুজন ফাহাদ এবং ফয়সাল বি লিগের দল বসুন্ধরা কিংসের ক্যাম্পে থাকায় তাদের বাদ দিয়েই দল গঠন করতে হয়েছে।
ঘোষিত দলসমূহের মধ্যে প্রথম দলে রয়েছে : সোহেল, সুমন, ফারুখ, জুয়েল, মিজান, শুভ, খোরশেদ, মিঠু মোরশেদ, জসিম, সাহেদ, মানিক, ইফতেখার, তানভীর, রহিম, রোমান, সোহেল, সজিব, সাকিব, মিজান, হেলাল, আমিন ফারুখ এবং শান্ত।
দ্বিতীয় দলে রয়েছে উত্তম, হাসান, নাজিম, প্রকাশ, বাবু, রানা, সজিব, আকতার, রাসেল, ফখরুল, মামুন, মুন্না, ইয়াছিন, মহিবুল, জমির, শুভ, রাশেদ, আরিফ, তৌহিদ, জাহেদ, পাভেল, রিংকু এবং রানা।
তৃতীয় দলে রয়েছে করিম, সাদ্দাম, মিনহাজ, উত্তম, মানিক, সুমন, বাবর, আলাউদ্দিন, মোবারক, তারেক হোসেন মুন্না, জাহেদ পারভেজ, দিদার, ফাহিম, রাজিব, রাব্বি, বোরহান, সাগর দ্বীপ, শাকিল, শাখাওয়াত রনি, মুন্না, রিপন, আনিস সাফায়েত।
চতুর্থ দলে রয়েছে আনিস, তুয়ান, আরমান, সালাউদ্দিন, ইমন, আরিফ, মোজাম্মেল, নাসির, জুয়েল, উসাসিং মারমা, জিতু, মেজবাহ, বশর, সোহেল, সাজ্জাদ, আরিফ, আনন্দ, জামাল, সজিব, সায়মন, আমজাদ, বেলাল এবং রাসেল।