খুলনা ও সিলেটে ডিআইআরআই ছবি প্রদর্শনী

14

আলোকচিত্রের মাধ্যমে সুফিজমকে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষ্যে খুলনায় শুরু হচ্ছে ৪ দিনব্যাপী আন্তর্জাতিক ছবি প্রদর্শনী। আজ ১০ ফেব্রæয়ারি বিকেল ৩টা থেকে খুলনা জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারীতে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিআইআরআই)’র উদ্যোগে এবং ইমেজ ঘর ফটোগ্রাফিক সোসাইটি ও খুলনা বিশ^বিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় আয়োজন করা হয়েছে এই প্রদর্শনী। প্রদর্শনী চলবে ১৩ ফেব্রæয়ারি পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত।
গত অক্টোবরে ডিআইআরআই’র উদ্যোগে ও সৃজনশীল বাংলাদেশ, বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি, গেøাবাল ফটোগ্রাফিক ইউনিয়ন, সিলি সানাত সারাইয়ি ও চট্টগ্রাম ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় আয়োজন করা হয় আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতা।
বিশ্বের ৫১টি দেশের ৭২৪ জন আলোকচিত্রী প্রতিযোগিতায় অংশ নেন। মোট ২৫৭৮টি ছবি থেকে চারটি ক্যাটাগরিতে ৫৯ জন আলোকচিত্রীর ১৫১টি ছবিকে পুরস্কার দেওয়া হয়। এছাড়া প্রতিযোগিতা থেকে ২০০টি ছবি বাছাই করা হয় প্রদর্শনীর জন্য। এসব নির্বাচিত ছবি নিয়ে আয়োজন করা হয়েছে প্রদর্শনী।
আগামি ১৩ ফেব্রæয়ারি সমাপনী অনুষ্ঠানের দিন প্রদর্শনী পরিদর্শন করবেন প্রদর্শনীর প্রধান পৃষ্ঠপোষক গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন ও ডিআইআরআই’র ট্রাস্টি সৈয়দ এমদাদুল হক মাইজভাÐারী (ম.) এবং ডিআইআরআই’র ম্যানেজিং ট্রাস্টি ও গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের নায়েব সাজ্জাদানশীন সৈয়দ ইরফানুল হক মাইজভাÐারীসহ অতিথিরা।
এছাড়া আগামি ১৭ ফেব্রæয়ারি থেকে ডিআইআরআই’র উদ্যোগে এবং সিলেট ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শুরু হবে ৩ দিনব্যাপী ছবি প্রদর্শনী। বিজ্ঞপ্তি