কোম্যানকে আশা দেখাচ্ছে মেসি-কৌতিনহো জুটি

11

নতুন মৌসুম শুরুর আগেও লিওনেল মেসি ও ফিলিপ্পে কৌতিনহো দুজনের কারোরই বার্সেলোনার হয়ে খেলার কথা ছিল না। কিন্তু এই দুজনের কাঁধে ভর করেই সম্ভবত নতুন মৌসুমে শিরোপা স্বপ্ন দেখবে কাতালান জায়ান্টরা। নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে দ্বিতীয় প্রীতি ম্যাচে জিরোনার বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে বার্সা। ম্যাচে জোড়া গোল করেছেন মেসি। বাকি গোল কৌতিনহোর। প্রথম প্রীতি ম্যাচে তারাগোনার বিপক্ষে পেনাল্টি শট থেকে গোল করেছিলেন কৌতিনহো। আর জিরোনার বিপক্ষে দলের প্রথম গোলটিই এসেছে এই ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডারের পা থেকে। বার্সার দ্বিতীয় গোল আসে মেসির পা থেকে। ৪৬তম মিনিটে এক গোল শোধ করে জিরোনা। তবে ৫১তম মিনিটে সার্জি রবের্তোর পাস থেকে করা মেসির দ্বিতীয় গোলেই ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়ে যায়। জিরোনার বিপক্ষে কৌতিনহো ও মেসি দুজনেই ৬৩ মিনিট করে খেলেও দুর্দান্ত পারফর্ম করেছেন। দুজনের জুটিও জমেছে বেশ।
মেসি দেখিয়ে দিয়েছেন, পরের মৌসুমের জন্য তিনি পুরোপুরি প্রস্তুত। তার আত্মবিশ্বাসে কোনো ঘাটতি নেই। আর কৌতিনহো পুরো ম্যাচে এক গোল আর এক অ্যাসিস্ট ছাড়াও কয়েকটি সুযোগ তৈরি করেছেন। আগেরবারের ব্যর্থতা মুছে দিতে তিনি প্রস্তুত বলেই মনে হতে পারে।
বায়ার্ন মিউনিখের জার্সিতে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার পর ক্যাম্প ন্যুয়ে ফিরেছেন কৌতিনহো। স্বাভাবিকভাবেই তার আত্মবিশ্বাস অনেক বেশি। তার প্রতিফলনও দেখা গেল এই ম্যাচে। তাই এবার কৌতিনহোকে কাজে লাগাতে চান কোম্যান।