কর্ণফুলীতে নিখোঁজ আরেক তরুণের লাশ উদ্ধার

5

কাপ্তাই প্রতিনিধি

কর্ণফূলীতে নিখোঁজের ১৫ ঘণ্টা পর গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টায় অপূর্ব সাহার মৃতদেহ উদ্ধার করা হয়। কাপ্তাইয়ের সীতাঘাট এলাকা থেকে এ মৃতদেহ উদ্ধার করেন কাপ্তাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মীরা। বিষয়টি নিশ্চিত করেছেন কাপ্তাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহীন আলম। অপূর্ব সাহা (১৯) চট্টগ্রাম মহানগরস্থ মাদারবাড়ি এলাকার মৃত অরুপ সাহার ছেলে। তার পৈত্রিক বাড়ি ফেনী জেলায় হলেও তারা দীর্ঘদিন ধরে মাদারবাড়ি এলাকায় বসবাস করে আসছে।
শীলছড়ির স্থানীয় ইউপি সদস্য মো. সরোয়ার হোসেন জানান, গতকাল ভোর প্রায় সাড়ে ৫টায় জেলেদের মাছ ধরার রশির টানের সাথে ভেসে উঠে নিখোঁজ অপূর্ব সাহার লাশ। পরে সাড়ে ৬টার দিকে কাপ্তাই ফায়ার সার্ভিসের কর্মীরা এসে লাশটি উদ্ধার করে চন্দ্রঘোনা থানা পুলিশের নিকট হস্তান্তর করেন।
এ বিষয়ে গতকাল সকালে যোগাযোগ করা হলে চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত অপূর্ব সাহার পরিবারের পক্ষ থেকে কোন রকম আপত্তি না থাকায় প্রয়োজনীয় কাগজপত্র জমা নিয়ে লাশটি পরিবারের নিকট হস্তান্তর করা হয়।
উল্লেখ্য, গত বুধবার চট্টগ্রাম থেকে আগত ৬ সদস্যের একটি পর্যটক দল সীতাঘাট এলাকার কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে নদীর পানিতে তলিয়ে যায়। সে সময় ৩ জন পর্যটক সাঁতরিয়ে নদীর তীরে উঠতে সক্ষম হলেও অপর ৩ জন নদীতে তলিয়ে যায়। দ্রুত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লোকজন এসে তলিয়ে যাওয়া ৩ জনের মধ্যে মুমূর্ষু অবস্থায় ধীমানকে (২০) উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে বিকেল ৪টা ৪০ মিনিটে লেফটেন্যান্ট কমান্ডার ফয়জুল ইসলাম মন্ডলের নেতৃত্বে ১০ সদস্যের কাপ্তাই নৌ বাহিনী ডুবুরিদলের কর্মীরা বিকেল ৫টায় নিখোঁজ লোকেশ বৈদ্যের (১৯) মরদেহ উদ্ধার করেন। তিনি সদরঘাট এলাকার অপু বৈদ্যের ছেলে। কিন্তু অপূর্ব সাহা নিখোঁজ থেকে যায়। অবশেষে নিখোঁজ অপূর্ব সাহার মরদেহ গতকাল উদ্ধার করা হলো।