করোনা ঝুঁকি থাকলে পাকিস্তান সফর বাতিল

50

উৎপত্তিস্থল চীনের উহান থেকে বিশ্বের প্রায় ৬০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এর মধ্যে আছে পাকিস্তানও। এমনিতেই দেশটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে নানান প্রশ্ন, এবার তাতে যুক্ত হয়েছে করোনাভাইরাস আতঙ্ক। এ কারণে বাংলাদেশ দলের আসন্ন পাকিস্তান সফর নিয়ে চিন্তার ভাঁজ পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তাদের কপালে।
করোনাভাইরাস ভাইরাসের কারণে সৃষ্ট রোগ কভিড-১৯ এ এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৩ হাজার ২০০ ছাড়িয়ে গেছে। আক্রান্ত হয়েছেন প্রায় ৮০ হাজার মানুষ। এর মধ্যে পাকিস্তানে ৫ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। দেশটির করাচিতে প্রায় সব স্কুল ১৩ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। ওই অঞ্চলে এখন পর্যন্ত ২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। সমস্যাটা এখানেই।
পাকিস্তান সফরের তৃতীয় ধাপে করাচিতেই যাবে বাংলাদেশ দল। এপ্রিলের ওই সফরে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলার কথা টাইগারদের। কিন্তু করোনাভাইরাসের কারণে এই সফর শঙ্কায় পড়ে গেছে। আপাতত পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বিসিবি।
বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমাদের কাছে খেলোয়াড়দের নিরাপত্তা সবার আগে এবং এ ব্যাপারে কোনো ছাড় দেওয়ার সুযোগ নেই। যদি কোনো ঝুঁকি দেখি তাহলে অবশ্যই আমরা পাকিস্তান সফরে দল পাঠাবো না।’