এম এ আজিজ স্টেডিয়ামে ১৭ মার্চ সমাবেশ হচ্ছে না

115

মুজিব বর্ষ ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে প্রায় ১৫ হাজার শিক্ষার্থী নিয়ে সমাবেশ করার কথা ছিল। নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে এই অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও হচ্ছে না বলে জানিয়েছে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক। তবে এখনও দাপ্তরিক সিদ্ধান্ত না হলেও অনেকটা নিশ্চিত বলে মন্তব্য করেন এই কর্মকর্তা।
এর আগে জাতীয়ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান কাটছাঁট করা হয়েছে। ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠেয় মূল অনুষ্ঠানটি ওই দিন হচ্ছে না। বড় পরিসরে জনসমাগম করা হবে না। করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে জনস্বার্থে ও জনকল্যাণে এ সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছে সরকার।
নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে শিক্ষার্থীদের সমাবেশ ছাড়া সরকারের নির্দেশনা অনুসারে অন্যসব আয়োজন হবে জানা গেছে। এই বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক জানান, জেলা প্রশাসনের আয়োজনে স্টেডিয়ামে শিক্ষার্থীদের সমাবেশ করার কথা ছিল। সরকারি স্কুলগুলো থেকে ১ হাজার এবং সিটি কর্পোরেশন পরিচালিক স্কুল থেকে ১ হাজার শিক্ষার্থীকে মুজিব কোটি পড়িয়ে বিভিন্ন বিভিন্ন প্রদর্শনীর আয়োজন ছিল। তবে করোনা ভাইরাসে আতঙ্কিত পরিস্থির কারণে এই সমাবেশ না করার নীতিগত সিদ্ধান্ত হয়েছে। তবে এখনও দাপ্তরিক সিদ্ধান্ত হয়নি। আগামি রবিবার এই বিষয়ে স্পষ্ট সিদ্ধান্ত পাওয়া যাবে বলে জানান এই কর্মকর্তা।