এক গ্রুপের কর্মীকে আরেক গ্রুপের মারধর

5

চবি প্রতিনিধি

বন্ধ ক্যাম্পাসে ফের সংঘর্ষে জড়িয়ে পড়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপ। গতকাল সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের সামনে এ ঘটনা ঘটে।
এ সংঘর্ষে সাদমান জিকু নামে এক শিক্ষার্থী আহত হন। তিনি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বিবাদে জড়ানো দুই গ্রুপ হলো- সিএফসি ও বিজয়। এদের মধ্যে সিএফসি চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এবং বিজয় সাবেক শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হোসেনের নেতৃত্বাধীন। আবার উভয় গ্রুপ শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত।
গতকাল সোমবার পূর্ব শত্রুতার জেরে বিজয় গ্রুপের অনুসারী সাদমানকে মারধর করে সিএফসি গ্রুপের কর্মীরা। এ সময় সিএফসি গ্রুপের অনুসারীরা শাহ আমানত ও বিজয় গ্রুপের অনুসারীরা সোহরাওয়ার্দী হলে অবস্থান নিলে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের লোকজন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহিদুল ইসলাম বলেন, ‘দুই পক্ষের মধ্যে মারধরের ঘটনায় একজন আহত হয়েছেন। আমরা সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।’