উপসর্গ ছাড়াই সীতাকুন্ডে করোনা রোগী শনাক্ত

48

সীতাকুন্ডে উপসর্গ ছাড়াই এবার এক করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তার বয়স প্রায় ৫০ বছর। তিনি পেশায় ক্রেন ও স্কেভেটর ওয়ার্কসপের নিরাপত্তা কর্মী। গত বুধবার রাতেই তার নমুনা রিপোর্ট পজেটিভ আসে বলে জানান সংশ্লিষ্টরা। তবে করোনায় পজেটিভ আসা নিরাপত্তা কর্মী গত ২২ এপ্রিল সীতাকুন্ডস্থ ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে আসেন, কিন্তু রিপোর্ট পান গতকাল বুধবার রাতেই। এরই মধ্যে উনার বিচরণ ছিল এলাকার বিভিন্ন স্থানে।
স্থানীয় এক ব্যক্তি বলেন, যিনি করোনায় শনাক্ত হয়েছেন, উনি গত ২২এপ্রিল ফৌজদারহাট হাসপাতালটিতে নমুনা দিয়ে আসেন। কিন্তু উনি নমুনা দিয়ে আসার পর ঘরে বসে থাকেননি। বিভিন্ন জায়গায় যান। স্থানীয় বাজারেও বাজার-সদায় করার জন্য গিয়েছেন। গতকাল বুধবার রাতেই সংশ্লিষ্টরা বলেন, তার থেকে পুরো এলাকার আরো অনেকেই আক্রান্ত হতে পারেন।
পরিবার সূত্রে জানা যায়, গত ৬ মাস ধরে গলায় একটি টিউমারের সমস্যা দেখা দেয় তার। এর কারণে গত কয়েকদিন আগে টিউমার অপারেশন করতে নগরীর একটি হাসপাতালে যান। সেখানে কর্তব্যরত ডাক্তার অপারেশনের আগে করোনা ভাইরাস পরীক্ষা করার পরামর্শ দেন এবং বলেন করোনা নেগেটিভ আসলে অপারেশন করানো যাবে। গত ২২ এপ্রিল সীতাকুন্ডস্থ বিআইটিআইডি হাসপাতালে করোনা নমুনা দিয়ে আসেন এবং পূর্বের ন্যায় চাকরি ও বিভিন্ন কাজকর্ম করে যাচ্ছেন। বুধবার রাত সাড়ে ১০টার দিকে জানা যায়, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত।
বিষয়টি চট্টগ্রাম স্বাস্থ্য অফিস অবগত করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মিল্টন রায়, ওসি ফিরোজ হোসেন মোল্লা ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. নূর উদ্দিনকে। তারা রাত ১১টার দিকে ঘটনাস্থলে পৌঁছে করোনা শনাক্তের বাড়ি ও আশপাশের বাড়ি লকডাউন ঘোষণা করেন।
সীতাকুন্ড উপজেলা নিবার্হী কর্মকর্তা মিল্টন রায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আক্রান্ত রোগীকে আমরা হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেছি এবং করোনা শনাক্ত বাড়িও আশে-পাশের ১২টি বাড়ি লকডাউন ঘোষণা করি।