উন্নয়নের রোল মডেল আনোয়ারা ও কর্ণফুলী

45

আনোয়ারা-কর্ণফুলী এখন শিক্ষা, যোগাযোগ ব্যবস্থা ও শিল্পায়ন উন্নয়নের রোল মডেল বলে মন্তব্য করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।
তিনি বলেন, কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে টানেল নির্মাণ কাজের মাধ্যমে আমরা একটি নতুন ধাপে প্রবেশ করলাম। এছাড়া এর উপর দিয়ে এশিয়ান হাইওয়ে যাবে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের সঙ্গে সঙ্গে কর্ণফুলী ও আনোয়ারা জনপদে সরকারের আরো একাধিক গুরুত্বপূর্ণ প্রকল্প বাস্তবায়নের পথে।
গতকাল শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে অনুষ্ঠিত ‘আনোয়ারা-কর্ণফুলী সমিতি-ঢাকা’ প্রদত্ত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভ‚মিমন্ত্রী এসব কথা বলেন। খবর বাংলানিউজের
সাইফুজ্জামান চৌধুরী বলেন, আমরা ধারাবাহিক সরকারের সুফল পাচ্ছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাচ্ছি। যে যেখানেই কর্মক্ষেত্রে থাকেন, নিজের শিকড়কে ভুলে গেলে চলবে না। দেশের সঙ্গে সঙ্গে সবাইকে নিজ নিজ এলাকা নিয়েও ভাবতে হবে। কাজ করতে হবে। তাহলেই দেশের সামগ্রিক উন্নয়ন হবে। মন্ত্রী তার কাজে সবাইকে সহযোগিতা করার জন্য আহবান জানান।
উদ্বোধনী আলোচনা অনুষ্ঠানের পর দুপুরে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান আয়োজন করা হয়। এরপর একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠানটি শেষ হয়।
অনুষ্ঠানে কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক চৌধুরী ও ঢাকায় বসবাসরত চট্টগ্রামের আনোয়ারা-কর্ণফুলী অঞ্চলের বিভিন্ন শ্রেণির মানুষ অংশগ্রহণ করেন।