উন্নয়নের বিভিন্ন সূচকে বাংলাদেশ নতুন উচ্চতায়: ভূমিমন্ত্রী

21

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। উন্নয়নে বিশে^ রোল মডেল। উন্নয়নের বিভিন্ন সূচকে বাংলাদেশ নতুন উচ্চতায় পৌঁছেছে। দল-মত ও বিভক্তির উর্ধ্বে উঠে এই উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখার আহŸান জানান তিনি।
গতকাল শনিবার দুপুরে ঢাকাস্থ আনোয়ারা-কর্ণফুলী সমিতির মেজবান ও মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর ইস্কাটন গার্ডেন পুলিশ কনভেনশন হলে এ মিলনমেলা অনুুষ্ঠিত হয়। মন্ত্রীর বক্তব্যে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনার পাশাপাশি আনোয়ারা-কর্ণফুলীর উন্নয়ন, অগ্রগতি, রাজনীতি, সাম্প্রদায়িক সম্প্রীতি, নির্বাচন, বঙ্গবন্ধু টানেল, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা ও স্বাস্থ্যসহ বিভিন্ন বিষয় উঠে আসে।
বিএনপি-জামায়াতের সমালোচনা করে ভূমিমন্ত্রী বলেন, গণতন্ত্র ও উন্নয়ন বিএনপি-জামায়াত নেতৃত্ব সহ্য করতে পারে না। মানুষ শান্তিতে থাকবে, হাসিমুখে জীবনযাপন করবে, তা ওদের সহ্য হয় না। বাংলাদেশের উন্নয়ন ও গণতন্ত্র স্বাধীনতা স্বপক্ষের দল আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দল চায় না।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। তিনি বলেন, আনোয়ারা ও কর্ণফুলী উপজেলায় দুটি শেখ রাসেল মিনি স্টেডিয়াম স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। দুই উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ক্রীড়াসামগ্রী ও আর্থিক অনুদানের পাশাপাশি যে কোনো উন্নয়নে সবসময় পাশে থাকার আশা ব্যক্ত করেন তিনি।
ঢাকাস্থ আনোয়ারা-কর্ণফুলী সমিতির সভাপতি একেএম জাহাঙ্গীর চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দিন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সচিব এবিএম আমিন উল্লাহ নুরী, ঢাকাস্থ আনোয়ারা সমিতির সাবেক সভাপতি শাহজাদা মহিউদ্দিন, প্রতিষ্ঠাতা সভাপতি এটিএম জাফর উল্লাহ
চৌধুরী, সমিতির উপদেষ্টা দিলীপ দাশ গুপ্ত, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ডা. আবুল ফয়েজ, সাবেক অতিরিক্ত সচিব সৈয়দ আশরাফুল ইসলাম, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য এস এম আলমগীর চৌধুরী, আনোয়ারা উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, কর্ণফুলী উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক সেলিম উদ্দিন সবুজ প্রমুখ। অনুষ্ঠানে দেয়াঙ নামক চাররঙা একটি স্মরণিকার মোড়ক উন্মোচন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। খবর বিজ্ঞপ্তির