উখিয়ায় রোহিঙ্গা কিশোরী ধর্ষণের অভিযোগে কবিরাজ গ্রেপ্তার

18

উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নে মরিচ্যা গরু বাজার এলাকার থেকে আলী আকবর (৫০) নামের এক ব্যক্তিকে রোহিঙ্গা কিশোরী ধর্ষণের অভিযোগে স্থানীয় লোকজনের সহযোগিতায় গ্রেপ্তার করেছে পুলিশ। ১২ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় তাকে আটক করা হয়। সে ভালুকিয়া তুলাতলির মৃত কালা মিয়ার ছেলে বলে পুলিশ জানিয়েছে।
সুত্রে জানা গেছে, জনৈক আলী আকবর এ উপজেলার মরিচ্যা গরু বাজার তার বাসায় বিভিন্ন গাছের লতা-পাতা দিয়ে ভূঁয়া কবিরাজি ঔষধ তৈরি করে বিক্রি করে আসছিল দীর্ঘদিন থেকে। গত ১১ (নভেম্বর) সোমবার সন্ধ্যার দিকে রোহিঙ্গা ক্যাম্প থেকে চিকিৎসা করতে আসেন এক রোহিঙ্গা নারী। তার সাথে আসেন ১২ বছরের এক কিশোরী মেয়ে। চিকিৎসার কথা বলে লম্পট আলী আকবর রাত পর্যন্ত তাদেরকে বাসায় রেখে দেয়। পরে তাদের সেখানে রাত যাপনের ব্যবস্থা করে সে। রাত গভীর হলে কৌশলে কিশোরী মেয়েকে ধর্ষণ করে আলী আকবর। বিষয়টি কিশোরীর মা জানার পরেও ভয়ে রাতে কিছু বলেনি। ভোর সকালে সেখান থেকে বের হয়ে স্থানীয় লোকজনকে সব কিছু বলে দেয়। ঘটনা জানাজানি হয়ে গেলে ধর্ষক আলী আকবর পালিয়ে যাওয়ার চেষ্টা করলে হলদিয়াপালং ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি জসিম আহমদের সহযোগিতায় তাকে আটক করা হয়। পরে পুলিশকে খবর দিলে এসআই ফারুক ঘটনাস্থল থেকে লম্পট আলী আকবরকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন।
এ ব্যাপারে মামলা তদন্তকারী কর্মকর্তা মো. ফারুক জানান, ধর্ষকের বিরুদ্ধে মামলা রুজু করে আসামীকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এবং ধর্ষিতা কিশোরীকে ডাক্তারি রিপোর্টের জন্য কক্সবাজারে পাঠানো হয়েছে।