ঈদগাঁওয়ে ৮টি ঘর আগুনে পুড়ে ছাই

9

ঈদগাঁও প্রতিনিধি

ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পূর্ব ফরাজীপাড়া গ্রামে ৮টি বসতবাড়ি আগুনে পুড়ে গেছে। গতকাল রবিবার বেলা আড়াইটায় উপজেলার জালালাবাদ ফরাজীপাড়া সড়কের মনজুর মৌলভীর দোকানের দক্ষিণে এ অগ্নিকান্ড সংগঠিত হয়। আগুনে মূল্যবান জিনিসপত্র, নগদ টাকা ও স্বর্ণালংকার পুড়ে যায়।
মৃত কবির আহমদের ঘরের চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত বলে ওয়ার্ড মেম্বার নুরুল আলম ও স্থানীয়রা জানিয়েছেন।
আগুনে স্থানীয় মৃত আবদুল গণির পুত্র কবির আহমদ, মৃত আবু শামার পুত্র আবুবকর, শামশুল আলমের পুত্র সাইফুল ইসলাম, কবির আহমদের পুত্র নুরুল হুদা এবং মৃত আবদুছ ছোবহানের পুত্র আলী আহমদের বাড়ি পুড়ে যায়। এছাড়া বিধবা জোছনা আক্তার এবং নজির আহমদের পুত্র শাহজাহানের বাড়ি আংশিকভাবে পুড়ে গেছে।
স্থানীয়রা জানায়, আগুন লাগার সাথে সাথে প্রচন্ড বাতাসের কারণে মাত্র ১০ মিনিটের মধ্যেই বাড়িগুলো আগুনে পুড়ে যায়। এসময় স্থানীয়দের সহায়তায় প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।
খবর পেয়ে রামু ও কক্সবাজার থেকে দমকল বাহিনীর দুটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে।
রামু দমকল বাহিনীর স্টেশন অফিসার সোমেন বড়ুয়া জানায়, আমরা যত দ্রুত সম্ভব আগুন নির্বাপণের চেষ্টা করেছি। প্রাথমিকভাবে ৮টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তাদের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা হবে।
ক্ষতিগ্রস্ত এবং স্থানীয়দের মতে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৬০ লক্ষাধিক টাকার মত হবে। ক্ষতিগ্রস্তরা বর্তমানে খোলা আকাশের নীচে বসবাস করছে।
জালালাবাদের ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ ঘটনাস্থলে উপস্থিত থেকে আগুন নেভানোর কাজ তদারকি করেন। তিনি জানান, ক্ষতিগ্রস্তদের পুণর্বাসনে জরুরী পদক্ষেপ গ্রহণ করা হবে। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলা হয়েছে।