আল হারামাইন এর উদ্যোগে ৭ হাজার প্রবাসীর ইফতার

4

ইউএই প্রতিনিধি

প্রতিবারের মতো এবারও মধ্যপ্রাচ্যের বিখ্যাত বাংলাদেশি সুগন্ধি কোম্পানি আল হারামাইন আয়োজন করলো আমিরাতের সবচেয়ে বড় ইফতার আয়োজন। ৭ হাজার মানুষের জন্য এ আয়োজন থাকলেও প্রায় ১০ হাজার লোকের সমাগম ঘটে। অনুষ্ঠানে আমিরাতের বিভিন্ন প্রদেশের রয়েল ফ্যামিলির সদস্য ছাড়াও বিভিন্ন দেশের কূটনীতিক, ব্যবসায়ী, রাজনীতিবিদ, দেশি-বিদেশি সাংবাদিক, এশিয়া ইউরোপের বিভিন্ন দেশের নাগরিক পেশাজীবী, নারী উদ্যোক্তা, নারী কর্মী, প্রবাসী পরিবারসহ সাধারণ শ্রমিকরা অংশগ্রহণ করেন। এই অনুষ্ঠানে বিভিন্ন সেক্টরে কাজ সম্পাদনের জন্য প্রায় ৩ শতাধিক কর্মী নিয়োগ দেয়া হয়। অনুষ্ঠানের শৃঙ্খলা রক্ষার জন্য স্থানীয় পুলিশের বিশাল বহর সহ প্রশাসনের বিভিন্ন লোকজন কাজ করেন। বাংলাদেশ থেকে অনুষ্ঠানে যোগ দেন প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান। ২৪ মার্চ ইফতার মাহফিলে শৃঙ্খলা ব্যবস্থাপনায় নিয়োজিত ছিলেন আজমান প্রশাসন।
মাহফিলে প্রতিমন্ত্রীর সঙ্গে প্রবাসীরা সাক্ষাত করে বিভিন্ন সমস্যা সমাধানের অনুরোধের পাশাপাশি মধ্যপ্রাচ্যের রুটে অস্বাভাবিক হারে বিমান ভাড়া বৃদ্ধি, টিকিট না পাওয়া, আবুধাবী এয়ারপোর্টে বিমান বাংলাদেশের ফ্লাইট সংখ্যা বাড়ানোসহ দেশের বিমানবন্দরে যাত্রী হয়রানি বন্ধের দাবি জানান। এ সময় প্রতিমন্ত্রী প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য প্রধানমন্ত্রী ও বিমান মন্ত্রণালয়ের সাথে আলোচনা করবেন বলে প্রবাসীদের আশ্বস্ত করেন।
বিশেষ অতিথির বক্তব্যে কনসাল জেনারেল বি এম জামাল হোসেন বলেন, পবিত্র মাহে রমজানের শিক্ষা- সকল ভেদাভেদ ভুলে ছোট বড় ধনী গরিব সবাই এক কাতারে। আল হারামাইন বিশাল এই ইফতার মাহফিলের আয়োজন করেছে। এই অঞ্চলে সবচেয়ে বড় ইফতার আয়োজন এটি। সংযুক্ত আরব আমিরাতের প্রবাসীরা সবাই দেশের সুনাম বৃদ্ধি করবে- এটাই প্রত্যাশা করি।
আল হারামাইন গ্রæপ অব কোম্পানি ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান সিআইপি মাহাতাবুর রহমান নাসির বলেন, আরব দেশের সাথে বিভিন্ন দেশের মানুষের মেলবন্ধন ও বাণিজ্যিক সম্পর্কের উন্নয়নে এই ইফতার মাহফিলের ভূমিকা রয়েছে। মূলত সবার সঙ্গে ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সমুন্নত রাখতেই এ আয়োজন। একসঙ্গে অনেক মানুষকে ইফতার করাতে পারাটা যেমন আনন্দের, তেমনি অনেকের সঙ্গে ইফতার করাও অনেক বেশি সওয়াবের।
ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন আল হারামাইন গ্রুপের পরিচালক বায়জুন নাহার চৌধুরী, পরিচালক মুনিরা রহমান, আজমান চেম্বার অব কমার্সের পরিচালক, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি সিআইপি আইয়ুব আলী বাবুল, সহ সভাপতি রাজা মল্লিক, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ সহ আরব আমিরাতের বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ, বিভিন্ন দল ও সংগঠনের নেতাকর্মীরা এবং স্থানীয় উচ্চপদস্থ কর্মকর্তারা। ইফতারের আগে রমজানের ফজিলত সম্পর্কে আলোচনা এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি কামনা করে মোনাজাত করা হয়।