আবাহনীর সম্মান পুনঃরুদ্ধার ও শেখ কামাল টুর্নামেন্ট সফলে ঐক্যবদ্ধ

34

আসন্ন শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট সফল করার লক্ষ্যে চট্টগ্রাম আবাহনীর মতবিনিময় সভায় বক্তারা দৃঢ়তার সাথে বলেছেন, শহীদ শেখ কামালের প্রতিষ্ঠিত প্রাণের সংগঠন আবাহনীর সম্মান রক্ষার্থে আমরা বদ্ধপরিকর।
স্বাধীনতার পরে প্রতিষ্ঠিত হয়েও শহীদ শেখ কামালের প্রতিষ্ঠিত এই আবাহনীর সুনাম ও সাফল্য শুধু বাংলাদেশ নয়, উপমহাদেশের গন্ডি পেরিয়ে এশিয়া মহাদেশেও আলো ছড়াচ্ছে। সেই ধারাবাহিকতায় ১৯৮০ সালে চট্টগ্রাম আবাহনী গঠিত হয়। চট্টগ্রাম আবাহনীর সাফল্য যাত্রায় শুরু থেকে এ পর্যন্ত যে সকল সংগঠক, খেলোয়াড়, সমর্থক গোষ্ঠী ও সমর্থকরা অর্থ ও শ্রম দিয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাই। কুচক্রী ও স্বার্থান্বেষী মহলের অনৈতিক কার্যকলাপের কারণে আজ আবাহনীর সুনাম ভূলুণ্ঠিত। তারা অসাংবিধানিকভাবে একক রাজত্বে আবাহনীকে কুক্ষিগত রাখতে চায়। তাদের এই চক্রান্ত বাস্তবায়ন করতে দেয়া যায় না। সাবেক ও বর্তমান কর্মকর্তা, ক্রীড়া অন্তঃপ্রাণ ব্যক্তিবর্গ ও সমর্থক গোষ্ঠীর নেতৃবৃন্দের সমন্বয়ে চট্টগ্রাম আবাহনীর সাংগঠনিক কাঠামো ঢেলে সাজাতে হবে। এই এতিহ্যবাহী ক্লাবের আয়-ব্যয়ের হিসাবে স্বচ্ছতা আনতে হবে।
গতকাল বিকেলে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে চট্টগ্রাম আবাহনীর পরিচালক ও আবাহনী সমর্থক গোষ্ঠী কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মফিজুর রহমান এর সভাপতিত্বে আবাহনীর সাবেক ও বর্তমান কর্মকর্তা এবং সমর্থক গোষ্ঠীর নেতৃবৃন্দের এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম আবাহনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লায়ন আলহাজ্ব দিদারুল আলম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বর্তমান পরিচালক ও সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব ফয়েজুল কবির, বর্তমান পরিচালক ও সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মন্জুরুল আলম মন্জু, সাবেক সাধারণ সম্পাদক জমির উদ্দিন ভুলু, জিন্নাত আলি জিন্নাহ, আলী জাফর, পরিচালক মিয়ান ইকবাল শফি, পরিচালক এস এম শফিউল আজম।
সমর্থক গোষ্ঠীর সাবেক সভাপতি মোসলেহ উদ্দিন নোওয়াবের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন আবাহনী সমর্থক গোষ্ঠীর সাবেক সভাপতি কামাল আহমেদ, শাহনেওয়াজ খালেদ ও শওকতুল আলম, কেন্দ্রীয় সদস্য মঈনুদ্দিন হাসান বাহাদুর, সাবেক সাধারণ সম্পাদক সেলিম আসলাম সোহেল, মহানগর সভাপতি নাছির উদ্দিন মাহমুদ, উত্তর জেলার সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দীন হাসান বাবু, দক্ষিণ জেলা সভাপতি জসিম উদ্দিন, হাসানুর রহমান রিটন, সালাউদ্দিন শাহরিয়ার, গোলাম মোস্তফা আজাদ, আশরাফ উদ্দিন ইভান, রাশেদ ইবনে ফরিদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, রাশেদ খান মেনন, সুফিউর রহমান টিপু, আব্দুল আহাদ মিঠু, ছাবের আহম্মদ, মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, মো. সোহেল প্রমুখ।
চট্টগ্রাম আবাহনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরীর সাথে পরিচালক শারুনের অসৌজন্যমূলক আচরণের জন্য সভায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।
মতবিনিময় সভার প্রারম্ভে আবাহনীর প্রতিষ্ঠাতা শহীদ শেখ কামাল, আবাহনীর যে সকল কর্মকর্তা, খেলোয়াড়, সমর্থক নেতৃবৃন্দ ও সমর্থক মৃত্যুবরণ করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়। বিজ্ঞপ্তি