আবারও রিয়ালের হার

42

তিন দিনের মাথায় আবারও মুখোমুখি চির প্রতিদ্বন্দ্বীদের রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। আরও একটি এল-ক্লাসিকো, আরও একটি লড়াই। কিন্তু না, শেষ দেখায় হারের ধাক্কা সামলে উঠতে পারেনি রিয়াল। সেই সুযোগে রিয়ালের মাঠেই রিয়ালকে হারিয়ে লা-লিগায় শিরোপার দৌঁড়ে আরেক ধাপ এগিয়ে গেল বার্সা। শনিবার লা লিগায় সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। অতিথিদের হয়ে একমাত্র গোলটি করেন ইভান রাকিতিচ।
চলতি মৌসুমে এই নিয় চারবার রিয়ালের মুখোমুখি হয় বার্সা। কিন্তু রোনালদোবিহীন রিয়ালকে চারবারের তিনবারই হারিয়েছে ক্যাম্প ন্যু ক্লাবটি। বাকি একটিতে ড্র। শেষ গত বুধবার কোপা দেল রের ফিরতি লেগেও মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে লিগটির ফাইনালে উঠে বার্সা।
শনিবার নিজেদের মাঠে শুরু থেকেই ব্যর্থতার পরিচয় দেয় রিয়াল। সেই সুযোগে ম্যাচ শুরুর ২৬তম মিনিটেই পার্থক্য গড়ে দেন ক্রোয়াট তারতা রাকিতিচ। এরপর আর কোনো সুযোগ না আসলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে অতিথিরা। ২৬ ম্যাচে ১৮ জয় ও ছয় ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করেছে বার্সেলোনা। ১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ। আর বার্সা থেকে ১২ পয়েন্ট পিছিয়ে শিরোপার লড়াই থেকে ছিটকে গেল রিয়াল মাদ্রিদ।