আগ্রাবাদ ইসলামী ব্যাংক হাসপাতালে ‘মা ও শিশু সমাবেশ

74

ইসলামী ব্যাংক হাসপাতাল আগ্রাবাদ, চট্টগ্রামের উদ্যোগে গত ১৭ মার্চ বিগত এক বছরে হাসপাতালে জন্ম নেয়া শিশুদের নিয়ে ‘মা ও শিশু সমাবেশ’ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাম হাফিজ আহমেদ, নির্বাহী পরিচালক, ইসলামী ব্যাংক ফাউন্ডেশন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ডা. রওশন মোরশেদ, অধ্যাপক ও এক্স ইউনিট প্রধান, গাইনি ও অবস্ বিভাগ, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং মো. আবুল হোসেন, সাবেক হেড অব জোন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। সভার সভাপতিত্ব করেন লে. কর্নেল ডা. আব্দুর রহিম (অব.), সুপারিনটেনডেন্ট, ইসলামী ব্যাংক হাসপাতাল আগ্রাবাদ, চট্টগ্রাম।
স্বাগত বক্তব্যে বিশিষ্ট চিকিৎসক ডা. মো. মাহবুবুল আলম অত্র হাসপাতালে জন্ম নেয়া শিশু ও তাদের অভিভাবকদের কে ধন্যবাদ জানিয়ে চিকিৎসা সেবার উপর গুরুত্বপূর্ণ আলোচন করেন। শিশু স্বাস্থ্যের উপর আলোচনায় বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডা. মো. আনোয়ারুল আজিম বলেন, ছয়মাস পর্যন্ত মায়ের বুকের দুধই শিশুর জন্য যথেষ্ঠ। চাকুরীজীবী মায়েদেরকে শিশু যতেœর উপর বিভিন্ন পরামর্শ দেন।
বিশেষ অতিথির বক্তৃতায় প্রফেসর ডা. রওশন মোরশেদ মা ও শিশুদের স্বাস্থ্য বিষয়ক উপদেশ দেন এবং শিশুদের নিয়ে সুন্দর একটি উৎসবের আয়োজন করায় ইসলামী ব্যাংক হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
প্রধান অতিথির বক্তৃতায় গোলাম হাফিজ আহমেদ বলেন, বঙ্গবন্ধু শিশুদের নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন তা বর্তমানে বাস্তবায়ন হচ্ছে দেখে নিজেকে খুব গর্বিত মনে করছি। বিজ্ঞপ্তি