আকবরশাহে ৯ দিন ধরে ব্যবসায়ী নিখোঁজ

21

নিজস্ব প্রতিবেদক

নগরীর আকবরশাহ এলাকার মো. রহিম উল্লাহ (৪৫) নামে এক ব্যবসায়ী গত নয় দিন ধরে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় আকবরশাহ ও পাঁচলাইশ থানায় সাধারণ ডায়েরি হলেও পুলিশ তাকে খুঁজে বের করতে কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ করেছে নিখোঁজ বক্তির পরিবার।
গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন নিখোঁজ রহিম উল্লাহর স্ত্রী ফারজানা রহমান। তিনি বলেন, আমার স্বামী মো. রহিম উল্লাহ দীর্ঘ ২০ বছর যাবত আকবরশাহ পাকা রাস্তার মাথা এলাকায় মেসার্স রহিম ডিপার্টমেন্টাল স্টোর পরিচালনা করে আসছেন। গত নয় দিন ধরে তার কোনো খোঁজ পাচ্ছি না। পুলিশের কাছে গিয়েছি, কিন্তু তাদের তেমন কোনো কার্যকর পদক্ষেপ দেখছি না। আমি স্বামীকে ফেরত চাই।
তিনি আরও বলেন, গত ৬ মার্চ আমরা আকবরশাহ থানায় গিয়ে একটি নিখোঁজ ডায়েরি করি। পুলিশ মোবাইল লোকেশন ট্র্যাকিং করে জানায়, আমার স্বামী রহিম উল্লাহর সর্বশেষ অবস্থান ছিল পাঁচলাইশ থানার সিএসসিআর হাসপাতালে। আমার স্বামী সিএসসিআর হাসপাতালে একজন ডাক্তারের কাছে চিকিৎসা করাতেন। পরে নিশ্চিত হওয়ার জন্য সিএসসিআর হাসপাতালে ডাক্তারের সহকারী সুজনের কাছে গেলে তিনি জানান, ডাক্তার দেখানোর বিষয়ে কথা বলার জন্য আমার স্বামী সিএসসিআর হাসপাতালে গিয়েছিলেন। তবে কথা বলে বের হয়ে গেছেন।
ফারজানা রহমান বলেন, পরে আমরা প্রবর্তক মোড়সহ বিভিন্ন লোকেশনের সিসিটিভি ফুটেজ দেখে আমার স্বামীকে শনাক্ত করি। সিসিটিভি ফুটেজে দেখা গেছে তিনি প্রবর্তক মোড় থেকে মিমি সুপার মার্কেট অতিক্রম করে ২ নম্বর গেইটের দিকে হেঁটে যাচ্ছেন। এর পর আর কোনো ফুটেজে তাকে আমরা শনাক্ত করতে পারিনি।
এ বিষয়ে আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওয়ালি উদ্দিন আকবর বলেন, আমাদের থানা এলাকা থেকে নিখোঁজ হয়নি। সর্বশেষ লোকেশন ছিল পাঁচলাইশ থানায়।
পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাদিকুর রহমান বলেন, মো. রহিম উল্লাহ নিজে আত্মগোপনে চলে গেছেন না অপহরণ করা হয়েছে, এসবকিছু মাথায় রেখে তদন্ত চলছে।