অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সরকার বদ্ধপরিকর : মেয়র

7

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে বদ্ধপরিকর। তবে এ অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে দেশে একটি স্বার্থান্বেষী, সুবিধাবাদী ও ধর্মান্ধ গোষ্ঠী খুবই তৎপর রয়েছে। যারা সাম্প্রদায়িক চেতনা ও ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করে ক্ষমতায় যেতে চায় এবং দেশের মানুষকে শোষণ-শাসন করতে চায়। সবাইকে সম্মিলিতভাবে শপথ নিতে হবে, সা¤প্রদায়িক শক্তিকে আমরা প্রতিহত-প্রতিরোধ করব এবং বাংলার মাটি থেকে নির্মূল করব।
নগরীর কোরবাণীগঞ্জ বলুয়ারদীঘি পাড়স্থ শ্রী অভয়মিত্র মহাশ্মশান পরিচালনা পরিষদের উদ্যোগে শ্রী পার্বতী সুহৃদ মাতার ৬৬তম তিরোধান উৎসবের ধর্মসম্মেলনে তিনি এসব কথা বলেন। গতকাল সোমবার রাতে মহাশ্মশান প্রাঙ্গণে অনুষ্ঠিত এতে শুরুতেই বেদপাঠ ও গীতাপাঠের মধ্যদিয়ে প্রয়াতদের আত্মার শান্তি কামনার্থে প্রদীপ প্রজ্বালন করা হয়।
মহাশ্মশান পরিচালনা পরিষদের সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।
যুগ্ম-সম্পাদক প্রকৌশলী আশুতোষ দাশ’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর প্রকৌশলী বিজয় কুমার চৌধুরী কিষাণ। এসময় অন্যান্যের মঝে বক্তব্য রাখেন কাউন্সিলরা চৌধুরী হাসান মোহাম্মদ হাসনী, পুলক খাস্তগীর, রুমকি সেন গুপ্ত, সাবেক কাউন্সিলর পেয়ার মোহাম্মদ, লায়ন আশীষ ভট্টাচার্য প্রমুখ। বিজ্ঞপ্তি