অশালীন ভিডিও নিয়ে ব্ল্যাকমেইল করেন তিনি

18

নিজস্ব প্রতিবেদক

নগরীর পাহাড়তলী এলাকায় ব্যক্তিগত মুহূর্তের অশালীন ছবি ধারণ করে ব্ল্যাকমেইলের অভিযোগে মো. জাহেদ হোসেন শাকিল (২২) নামে একজনকে আটক করেছে র‌্যাব-৭।
আটক শাকিল চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার বাকিলাবাজার এলাকার মৃত মো. ফারুকের ছেলে। গত রবিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় নগরীর পাহাড়তলী থানার সড়াইপাড়া থেকে তাকে আটক করা হয়।
র‌্যাব সূত্রে জানা গেছে, চার বছর আগে ভুক্তভোগী তরুণী আর শাকিল একসাথে পড়াশোনা করত। সে সুবাধে তারা একসাথে স্কুলে যাওয়া আসা করত।এরমধ্যে তাদের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। ফলে শাকিল প্রায়ই ভুক্তভোগী তরুণীর বাসার আশেপাশে ঘোরাফেরা করত। একপর্যায়ে বাথরুমের জানালা দিয়ে ভুক্তভোগীর গোসলের ভিডিও ধারণ করে। পরে সেই ভিডিও সবাইকে দেখিয়ে দেওয়ার ভয় দেখিয়ে তরুণীর সাথে শারীরিক সম্পর্ক গড়ে তোলে। গত বছরের ২ জানুয়ারি শাকিল তাকে নিয়ে ঘুরতে যাওয়ার কথা বলে। না গেলে ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়। পরে ওই তরুণী সম্মানের ভয়ে তার সাথে ঘুরতে যেতে বাধ্য হয়। ওইদিন পাহাড়তলী এলাকায় তার বন্ধু মামুনের ভাড়া বাসায় নিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করে। সেই সম্পর্কের ভিডিও গোপনে ধারণ করে শাকিল। পরে সেই ভিডিওর প্রচারের ভয় দেখিয়ে একাধিকবার সম্পর্ক তৈরি করে। এভাবে প্রতিনিয়ত ভিকটিমকে জিম্মি করে তার ব্যক্তিগত স্পর্শকাতর ছবি দিয়ে ব্ল্যাকমেইলিং শুরু করে।
একপর্যায়ে ভুক্তভোগী তরুণী তার সাথে সম্পর্ক ছিন্ন করার চেষ্টা করলে শাকিল তার আত্মীয়স্বজনের কাছে কিছু ছবি পাঠিয়ে দেয়। গত ৩-৪ মাস আগে ওই তরুণীর বিয়ে হয়। চলতি বছরের ২০ ফেব্রæয়ারি শাকিল আবার তার স্বামীর ঘর ছাড়তে বলে অন্যথায় তার স্বামীর কাছে ভিডিও ছবি পাঠানোর হুমকি দেয়। একপর্যায়ে ওই তরুণী পাহাড়তলী থানায় অভিযোগ করেন। এ ঘটনা শাকিল ওই তরুণীর বাবা-মাকে মেরে ফেলার হুমকি দেয়। এমন সময় কি করবে বুঝতে না পেরে ওই তরুণী র‌্যাবের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, র‌্যাব গত রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় পাহাড়তলী থানাধীন সড়াইপাড়া এলাকায় অভিযান চালিয়ে জাহেদ হোসেন শাকিলকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাকিল অশালীন ছবি মোবাইলে ধারণে ঘটনার কথা স্বীকার করেন। এসময় তার কাছে থেকে স্ক্রিন শটের ৬ কপি আলামত জব্দ করা হয়। তাকে পাহাড়তলী থানায় হস্তান্তর করা হয়েছে।