অভিভাবকদের উচিৎ সন্তানদের নিয়মিত কলেজে পাঠানো

65

বাঁশখালীতে মাস্টার নজির আহমদ ডিগ্রি কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন, ৩১৫ জন শিক্ষার্থীর মাঝে পাঠ্যবই বিতরণ ও ডিগ্রী কোর্সে প্রথম শ্রেণিপ্রাপ্ত ১৫ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। একইদিনে মাস্টার নজির আহমদের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খতমে কোরআন, দোয়া মাহ্ফিল, শোক র‌্যালি ও স্মরণ সভা পালিত হয়। গতকাল সোমবার মাস্টার নজির আহমদ ট্রাস্টের উদ্যোগে কলেজ অডিটোরিয়ামে দিনব্যাপি এসব অনুষ্ঠান পালিত হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ছিদ্দিক আহমদ চৌধুরী, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবু জাফর চৌধুরী, দৈনিক পূর্বদেশ সম্পাদক ও ট্রাস্টের সদস্য সচিব মুজিবুর রহমান সিআইপি, কলেজের অধ্যক্ষ আব্দুল কাদেরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ। স্মরণ সভায় বক্তারা আলোকিত সমান গড়ার কারিগর মাস্টার নজির আহমদের জীবন দর্শন চর্চা করার জন্য শিক্ষার্থীদের অনুপ্রাণিত করেন।
দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান সিআইপি বলেন, এবার ট্রাস্টের পক্ষ থেকে নতুন কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। এখন থেকে কোচিং বন্ধ থাকায় কলেজের ক্লাস কক্ষেই ট্রাস্টের পক্ষ থেকে নিজ খরচে অতিরিক্ত ক্লাসের ব্যবস্থা করা হবে। শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হতে হবে। অভিভাবকদের উচিত সন্তানদের নিয়মিত কলেজে পাঠানো। শিক্ষার মানোন্নয়নে শিক্ষার্থীদের আমরা সকল ধরণের সহযোগিতা দিব। শিক্ষার্থীদের শুধু লেখাপড়া করতে হবে।