অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

20

পূর্বদেশ ক্রীড়া ডেস্ক

বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন অনূর্ধ্ব-২৩ আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপে শিরোপা ঘরে তুলেছে স্বাগতিক বাংলাদেশ। তুমুল প্রতিদ্বন্দ্বিতা, হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শ্বাসরুদ্ধকর ফাইনালের লড়াই শেষে শেষ হাসি হাসল স্বাগতিকরাই।
গতকাল সোমবার রাজধানীর মিরপুর ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে শুরুতে পিছিয়ে পড়েও বাংলাদেশ ৩-২ সেটে কিরগিজস্তানকে হারায়। এতে প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টের শিরোপা ঘরেই থাকলো।
প্রথম সেটে ২৫-১৮ পয়েন্টে জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় সেটে ২৫-১৫ পয়েন্টে ও তৃতীয় সেটে ২৫-২২ পয়েন্টে টানা দুই সেট হারে স্বাগতিকরা। তবে চতুর্থ সেটেই ঘুরে দাঁড়িয়ে বাংলাদেশ ২৫-১৯ পয়েন্টে জিতে। আর পঞ্চম ও শেষ সেট ১৮-১৬ পয়েন্টে জিতে শিরোপা নিজেদের করে নেয় বাংলাদেশ।
ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হন শেখ ইসমাইল হোসেন। সেরা সেটার আল আমিন, সেরা লিবারু মো. শাওন আলী (বাংলাদেশ), টুর্নামেন্ট সেরা জিয়ানবেক উলু (কিরগিজস্তান)। খেলা শেষে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন সেনাপ্রধান এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।
এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম, সিনিয়র সহসভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু উপস্থিত ছিলেন। টুর্নামেন্টে তৃতীয় হয়েছে শ্রীলঙ্কা। সকালে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কা ৩-২ সেটে নেপালকে হারিয়েছে। নেপালের বিপক্ষে প্রথম সেটে ২৫-২২ পয়েন্টে হেরে যায় শ্রীলঙ্কা।