অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের স্বীকৃতি

19

আনোয়ারা প্রতিনিধি

বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয় জাতিসংঘের ওয়ার্ল্ড সামিট অন দ্যা ইনফরমেশন সোসাইটি (ওয়াইসিস) পুরস্কার পাওয়ায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদকে শুভেচ্ছা জানিয়েছেন আনোয়ারা-কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ এবং দক্ষিণ জেলা ছাত্রলীগ। অনলাইনে ভূমি উন্নয়ন কর বাস্তবায়ন করায় জাতিসংঘের আওতাধীন এ সংস্থা মর্যাদাপূর্ণ এই স্বীকৃতি প্রদান করে।
গত ১ জুন সুইজারল্যান্ডের জেনেভায় এক জমকালো অনুষ্ঠানে এই সনদ গ্রহণ করেন ভূমিমন্ত্রী। গতকাল রবিবার সকালে ভূমিমন্ত্রীর চট্টগ্রামের বাসভবনে নেতা-কর্মীরা মন্ত্রীকে এই ফুলেল শুভেচ্ছা জানান। এসময় ভূমিমন্ত্রী বলেন, যেকোনো পুরস্কার দায়িত্ব বাড়িয়ে দেয়। আমি ভূমি মন্ত্রণালয়কে টপ ফাইভে নিয়ে আসার যে চ্যালেঞ্জ নিয়েছি এই স্বীকৃতি তা আরো এক ধাপ এগিয়ে নিয়ে গেল। মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় মানুষের দোড়গোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করছে ভ‚মি মন্ত্রণালয়। তারই ধারাবাহিকতায় এই স্বীকৃতি বলে তিনি মনে করেন।
এসময় উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক এম এ মালেক, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রণি, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নোয়াব আলী, সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন, অর্থ সম্পাদক আনোয়ার হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ কাশেম, রায়পুর ইউপি চেয়ারম্যান আমিন শরীফ, বারশত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মহিউদ্দিন, সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন গফুর খোকন, মিল্কভিটার পরিচালক মোহাম্মদ নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের, দপ্তর সম্পাদক আসিফ নেওয়াজ জিকান, সাংস্কৃতিক বিষয়ক উপ-সম্পাদক মো. পারভেজ, আনোয়ারা উপজেলা ছাত্রলীগ নেতা মো. এরফান আলী, মো. জিসান প্রমুখ।