অটোরিক্শা ছিনতাইয়ে রোহিঙ্গা : জনতা ধরে দিল উত্তম মধ্যম

9

রামু প্রতিনিধি

রামুতে যাত্রীবেশী ছিনতাইকারীর একটি চক্র এক চালককে মারধর করে সিএনজি চালিত অটোরিক্শা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত এক রোহিঙ্গা যুবককে হাতে-হাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।
গত রবিবার রাত সাড়ে নয়টায় রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানের ছড়া ঢালায় কক্সবাজার-টেকনাফ সড়কে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।
ছিনতাই হওয়া সিএনজি অটোরিক্শার চালক বেলাল উদ্দিন উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ২নং ওয়ার্ডের সোনাইছড়ি গ্রামের গোলাম শরীফের ছেলে। এ ঘটনায় আটক হওয়া রোহিঙ্গা যুবকের নাম ইব্রাহীম (৩২)। সে টেকনাফের লেদামুছনী রোহিঙ্গা ক্যাম্পের ছালেহ আহমদের ছেলে।
ছিনতাই হওয়া গাড়িটির চালক বেলাল উদ্দিন জানান- রবিবার রাত ৯ টার দিকে কক্সবাজার সদর হাসপাতালের মোড় থেকে ৩ জন যুবক উখিয়ার কুতুপালং যাওয়ার কথা বলে গাড়িটি ভাড়া করে। পথিমধ্যে রামুর দক্ষিণ মিঠাছড়ি পানের ছড়া ঢালায় পৌঁছলে তারা জোরপূর্বক গাড়িটি থামিয়ে তাকে মারধর শুরু করে। এসময় তারা তাকে জবাই করার জন্য উদ্যত হলে বিপরীতমুখি একটি সিএনজি অটোরিক্শা ঘটনাস্থলে পৌঁছে। গাড়িটির আলো দেখে ছিনতাইকারী চক্রের ২ সদস্য তার গাড়িটি নিয়ে সটকে পড়ে এবং অন্যজন তার মুঠোফোন ও টাকা ছিনিয়ে নিয়ে বনের মধ্যে পালিয়ে যায়।
সিএনজি ছিনতাইয়ের বিষয়টি জানাজানি হলে স্থানীয় লোকজন পালিয়ে যাওয়া ছিনতাইকারীকে ধরার চেষ্টা করে। রাত ১২ টার দিকে ওই ছিনতাইকারী লুট হওয়া মোবাইলসহ স্থানীয়দের হাতে ধরা পড়ে। পরে রামু থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ শাহাদাৎ হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে।
রামু থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ শাহাদাৎ হোসেন জানান, এ ঘটনায় রোহিঙ্গা যুবক ইব্রাহীমকে আটক করা হয়েছে। ছিনতাই হওয়া সিএনজি অটোরিক্শাটি উদ্ধারের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।