হয়রানির জবাব হবে ব্যালটে

33

‘বঙ্গবন্ধুর নির্দেশে বাঙালি জাতি লাঠি হাতে দেশ স্বাধীন করেছিল। এখন আবারও সেই পাকিস্তান আমলের মতোই অবস্থা বাংলাদেশে সৃষ্টি হয়েছে। রাতে মানুষ ঘরে থাকতে পারে না। তাই বঙ্গবন্ধুর দেখানো আন্দোলন অনুসরণ তথা লাঠি হাতেই ৩০ তারিখ প্রতিটি ভোট কেন্দ্র পাহারা দেবে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। সেদিন আবারও প্রমাণ হবে অত্যাচার, জুলুম করেও এদেশের মানুষকে দমিয়ে রাখা যায় না। অস্ত্রে ও হয়রানির জবাব হবে এবার ব্যালটে।’
এনামুল হক এনাম বলেন, গত কয়েকদিন আগে আ’লীগের প্রার্থী বড় ভাই সামশুল হকের সাথে আলিঙ্গন করে পটিয়াবাসীর কাছে একটি শান্তির বার্তা দিয়েছিলাম। কিন্তু দিন গড়াতেই সে আলিঙ্গনে ব্যবধান বাড়াচ্ছেন বড় ভাই সামশুল হক। তিনি এমন ব্যবধান তৈরি না করার আহবান জানিয়ে বলেন, এটা রাজনীতির মাঠ। এ মাঠে এমন কিছু করা উচিত নয়, যাতে কখনো একে অপরের চেহারাও দেখাদেখি না হয়।
গতকাল বৃহস্পতিবার পটিয়া উপজেলার ভাটিখাইন ও ছনহরা ইউনিয়নে গণসংযোগকালে বিএনপির প্রার্থী এনামুল হক এনাম এসব কথা বলেন। এ সময় লাঠি হাতে ভোট কেন্দ্র পাহারা দিতে এখন থেকেই প্রস্তুতি নেয়ার জন্য সকল নেতা-কর্মীকে আহবান জানান তিনিসহ দলের নেতারা।
পথসভায় বক্তব্য রাখেন ভাটিখাইন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহাবুবুর রহমান, বিএনপি নেতা মোহাম্মদ ইউনুচ, মোহাম্মদ শুক্কুর, মোহাম্মদ লোকমান, ডা. আবদুল জলিল, মোহাম্মদ রিজুয়ান, ছাত্রদল নেতা আলাউদ্দিন, মোহাম্মদ তালেব, মোহাম্মদ সোহেল। সকালে ভাটিখাইন ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ শেষে ভাটিখাইন ব্রিজ এলাকায় নির্বাচনী ক্যাম্পে এক কর্মী সমাবেশ করেন ধানের শীষের প্রার্থী এনামুল হক এনাম।