রামুতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত

85

কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়ার মৌলভী বাজারে নৌকা প্রতীকের নির্বাচনী পথসভায় বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ছাত্রলীগের সাবেক নেতা তাজ উদ্দিন রাসেল নিহত হয়েছেন। তিনি রামু উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন। নিহত রাসেল নির্বাচন উপলক্ষে তিনদিন আগে দুবাই থেকে দেশে ফিরেছেন। এ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের আরও পাঁচজন আহত হয়েছেন বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মৌলভীর বাজারে নৌকা প্রতীকের নির্বাচনী পথসভায় কচ্ছপিয়া ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা মোক্তার আহমদকে মহাজোটের প্রার্থীকে সমর্থন জানিয়ে বক্তব্য দেওয়ার অনুরোধ জানানো হয়। মোক্তার আহামদ কৌশলে মহাজোটের প্রার্থীকে সমর্থন না জানিয়ে বক্তব্য শেষ করেন। এতে আওয়ামী লীগ নেতা ক্ষুব্ধ হয়ে মাওলানা মোক্তার আহামদকে নাজেহাল করেন। পরে দু’জন বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে উভয়পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এতে দু’পক্ষ গোলাগুলিসহ তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে গুরুতর আহত হন তাজউদ্দীন রাসেল। আহত অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে আনার পথে মারা যান তিনি।
রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনসুর বলেন, নিহত তাজ উদ্দিন রাসেলের লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ঘটনার ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আহত ৫ জনের মধ্যে ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।