রাঙামাটিতে আটক ৬

74

রাঙামাটির আদালতে ব্যবহৃত হচ্ছে জাল কোর্ট ফি, স্ট্যাম্প ও কার্টিজ পেপারস। দীর্ঘদিন ধরে বিচারকদের মনে এ বিষয়টি নিয়ে সন্দেহ দানা বাঁধতে থাকে। ফলে আকস্মিকভাবে বিচারকেরা নিজেরাই নামেন অভিযানে। সফলতাও মেলে এতে। কয়েক লাখ টাকা মূল্যের বিভিন্ন দামের জাল স্ট্যাম্প, কোর্ট-ফি ও কার্টিজ পেপারসসহ আটক হয়েছেন ৬ জন। গতকাল সোমবার দুপুর ২টার দিকে রাঙামাটির আদালতপাড়ায় এ অভিযানের নেতৃত্ব দেন রাঙামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এএনএম মো. মোর্শেদ খান। অভিযানদলে ছিলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রবাল চক্রবর্তী, সবুজ পাল, আসাদ উদ্দিন মো. আসিব ও জেলা আইনগত সহায়ক কর্মকর্তা। এছাড়া জেলা গোয়েন্দা ও কোতোয়ালী থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
আটককৃতরা হলেন সানি কম্পিউটার এন্ড স্টেশনারির মালিক মো. ইমাম উদ্দিন (২৫), আজমীর স্টোর এন্ড স্টেশনারির কর্মচারী মো. গোলাম হোসেন আজিজ (২৮), রাঙামাটি স্টোরের মালিক মো. হাসান বিন ইব্রাহিম চৌধুরী (৩৫), আহম্দীয়া স্টোরের কর্মচারী রাশেদুল আলম (৩০) ও আবু জাফর (৩৫), এইচ-২ এর কর্মচারী আনন্দ চাকমা (৩২)। আটককৃতদের আদালত জেলহাজতে প্রেরণে নির্দেশ দেন।
অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত কোর্ট ইন্সপেক্টর মো. জামির হোসেন জিয়া বলেন, সরকারের জাল স্ট্যাম্প, কোর্ট-ফি সংরক্ষণ ও বিক্রির দায়ে ২৫৮,২৫৯ ও ২৬০ ধারা মোতাবেক তাদের আটক করে আদালত জেলহাজতে প্রেরণ করেন।