বিশ্ব দরবারে আজ গৌরবের আসনে বাঙালি

18

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, ৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরে যা কখনো কল্পনা করা যেতো না, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ আজ তা দেখিয়ে দিয়েছে। শিক্ষাসহ সর্বক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জনের ফলে বাঙালি জাতি আজ বিশ্ব দরবারে সম্মান ও গৌরবের আসন লাভ করেছে।
তিনি বলেন, সরকারিভাবে নিয়ম রয়েছে প্রতি উপজেলায় ১টি করে কলেজ সরকারি করা। নতুন উপজেলা হিসেবে কর্ণফুলীতে কর্ণফুলী এ জে চৌধুরী কলেজকে সরকারি করা হবে।
মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, অসম্প্রদায়িক জাতি গঠনে শিক্ষার্থীদের ভূমিকা রাখার আহব্বান জানিয়ে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে মুজিববর্ষ উপলক্ষে এ কলেজে মুজিবকর্নার স্থাপন জরুরি।
গতকাল শনিবার সকালে কর্ণফুলী এ জে চৌধুরী কলেজে আখতারুজ্জামান চৌধুরী বাবু আইসিটি ভবন, আখতারুজ্জামান চৌধুরী বাবু স্মৃতি মেধাবৃত্তি, ম্যুরাল উদ্বোধন এবং নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ভ‚মিমন্ত্রী এ সময় ২০২০-২০২১ শিক্ষাবর্ষ থেকে এ কলেজে অনার্স কোর্স চালু করার ঘোষণা দেন।
কলেজ অধ্যক্ষ মো. জসীম উদ্দীনের সভাপতিত্বে ও অধ্যাপক শামীমা আকতার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কর্ণফুলী উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, গভর্নিং বডির সদস্য সৈয়দ জামাল আহমদ, মো. নজরুল ইসলাম চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল মন্নান চৌধুরী ও সাধারণ সম্পাদক আব্দুল মালেক, কর্ণফুলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. দিদারুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশি, শিকলবাহা ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, গভর্নিং বডির সদস্য মো. ফোরকান উদ্দীন, মো. জাফর ইকবাল, মো. ইলিয়াছ, মো. হারুন অর রশীদ, অধ্যাপক মো. শফিকুর রশীদ ও উপাধ্যক্ষ সমীর রঞ্জন নাথ।
সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াতের পর জাতীয় সঙ্গীত ও আবাহন সংগীত পরিবেশন করা হয়। সভাশেষে কলেজের সাংস্কৃতিক ফোরামের সদস্য ও অতিথি শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।