নিবেদিত শিক্ষকরাই পারেন আলোকিত মানুষ গড়তে : ব্যারিস্টার আনিস

39

বাংলাদেশ কলেজ-বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতিÑ(বাকবিশিস) হাটহাজারী উপজেলার নবম সম্মেলন গত ১১ জানুয়ারি নাজিরহাট কলেজের শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং নাজিরহাট কলেজ গভর্নিং বডির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। সম্মেলন উদ্বোধন করেন নাজিরহাট কলেজের অধ্যক্ষ এস.এম নুরুল হুদা, প্রধান আলোচক ছিলেন বাকবিশিস কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, অধ্যাপক কানাই দাশ ও বাকবিশিস জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ রফিক উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলার বিভিন্ন কলেজের অধ্যক্ষবৃন্দ।
সম্মেলনে প্রধান অতিথি মানসম্মত শিক্ষার উপর গুরুত্ব দিয়ে বলেন, বাংলাদেশের উন্নয়নের গতি অব্যাহত রাখতে হলে আধুনিক বিজ্ঞানসম্মত ও প্রযুক্তিনির্ভর শিক্ষার প্রয়োজন। এ ব্যাপারে শিক্ষকদের এগিয়ে আসতে হবে। শিক্ষায় নিবেদিত শিক্ষকরাই পারেন আলোকিত মানুষ গড়তে।
সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক মানিক চন্দ্র নাথ। অনুষ্ঠানে হাটহাজারী উপজেলার অবসরপ্রাপ্ত একজন অধ্যক্ষ ও দুইজন অধ্যাপককে সংবর্ধনা প্রদান করা হয়। সম্মেলনে কৃতজ্ঞতা স্বীকার করেন- জেলার সংগঠনিক সম্পাদক অধ্যাপক শ্যামল দাশ, অনুষ্ঠান পরিচালনা করেন অধ্যাপক অনোমদর্শী বড়–য়া ও অধ্যাপিকা মারতুজা সুলতানা। সভায় আগামীতে বাকবিশিস কার্যক্রম পরিচালনার জন্য অধ্যাপক মোঃ জাহাঙ্গীরকে সভাপতি ও অধ্যাপক ত্রিদিব রায়কে সাধারণ সম্পাদক এবং অধ্যাপক নাসির উল্লাহকে সাংগঠনিক সম্পাদক করে ৪২ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়। বিজ্ঞপ্তি