আউলিয়া কেরামগণ হলেন নিপীড়িত মানুষের ঠিকানা

98

আওলাদে রাসূল (দ.) শায়খুল ইসলাম হযরত শাহ্সূফী মাওলানা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী আল্-মাইজভান্ডারীর (ক.) ৮ম বার্ষিক ওরশ শরীফ হাজারো ভক্ত-জনতার অংশগ্রহণে সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার মাইজভান্ডার দরবার শরীফে আখেরি মুনাজাতের মধ্য দিয়ে এই ওরশ শরীফ সম্পন্ন হয়। ওরশ শরীফ উপলক্ষে মাইজভান্ডার শরীফে রহমানিয়া মইনীয়া মাদ্রাসার মাঠে আয়োজিত মাহ্ফিলে সভাপতিত্ব করেন মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন হযরত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)।
তিনি বলেন, নিপীড়িত অসহায় অধিকারহারা মানুষের ঠিকানা হচ্ছে আল্লাহর নৈকট্যধন্য আউলিয়ায়ে কেরাম। আল্লাহর ওলীগণ নিপীড়িত মানবতার পরিত্রাণের ঠিকানা শাহ্সুফী সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী (ক.)। মানুষের পাশে দাঁড়িয়ে তাদেরকে সাহস ও শক্তি জুগিয়ে থাকেন তিনি। সহিংসপ্রবণ এ বিশ্বে একটি মানবিক স¤প্রীতিময় বিশ্ব গড়ার স্বপ্নই তিনি দেখতেন। মানুষে মানুষে বিভেদ, অনৈক্য ও হানাহানি দেখে তিনি খুবই কষ্ট পেতেন। দেশে দেশে চলা সংঘাত সহিংসতা তাঁকে অত্যন্ত বিচলিত করতো। তাই, ইসলামের শান্তি, স¤প্রীতি, উদারতা ও সহমর্মিতার আলোকে দেশ ও বিশ্বে শান্তির আাবহ তৈরি করার পথনির্দেশনায় তিনি জীবনভর দিশারীর ভূমিকায় ছিলেন।
ওরশ মাহ্ফিলে বিশেষ অতিথি ছিলেন শাহজাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল্-হাসানী (মা.জি.আ.), শাহজাদা সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল্-হাসানী (মা.জি.আ.)। হযরত মাওলানা বাকের আনসারীর পরিচালনায় ওরশ মাহ্ফিলে অতিথি ও আলোচক ছিলেন হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাড. কাজী মহসীন চৌধুরী, আন্জুমান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা শাহ্ মো. আলমগীর খান, খলিফা আব্দুল মান্নান, হযরত মাওলানা মুফতী বাকি বিল্লাহ আল্-আযহারী, আন্জুমান কেন্দ্রীয় সহ-সভাপতি খলিফা কবির চৌধুরী, খলিফা হযরত মাওলানা রুহুল আমীন ভূঁইয়া চাঁদুপরী, শাহ্ মোহাম্মদ ইব্রাহিম মিয়া, মইনীয়া ওলামা মাশায়েখ ফোরামের চট্টগ্রাম জেলার আহব্বায়ক হযরত মাওলানা ইসমাইল হোসেন সিরাজী, এইচ এম মাকসুদুর রহমান, আন্জুমান চট্টগ্রাম মহানগর সভাপতি খলিফা বোরহান উদ্দিন, সাধারণ সম্পাদক ইউছুফ রেযা মিন্টু, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক খলিফা কাজী মো. শহীদুল্লাহ, সিঙ্গাপুর আন্জুমান সভাপতি খলিফা শাহ মো. মোতাহের হোসেন প্রমুখ।
মিলাদ কিয়াম শেষে মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি-কল্যাণ, বিশ্বের নিপীড়িত মানবতার পরিত্রাণ কামনায় মুনাজাত পরিচালনা করেন হযরত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ)। পরে সবার মাঝে তবরুক বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি