মেইড ইন চিটাগং এর গানে গানে পতেঙ্গা সৈকত পরিষ্কার করল পার্থ ও নিশীতা

23

পতেঙ্গা সমুদ্র সৈকতে মহসিন ফাতেমা সিদ্দিকী যুব কল্যাণ ফাউন্ডেশনের (এমএফজেএফ) উদ্যোগে গতকাল বুধবার সকালে একটি পরিচ্ছন্নতা কর্মসূচির আয়োজন করা হয়। রবির পৃষ্ঠপোষকতায় ও বিডি ক্লীন এর সহযোগিতায় প্রায় চারশো জন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী এবং এমএফজেএফ সদস্য এই পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশগ্রহণ করে।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড কাউন্সিলর সালেহ আহমেদ চৌধুরী, ৪০নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চৌধুরী আজাদ, ফাউন্ডেশনের পৃষ্ঠাপোষক আরমান আহমেদ সিদ্দিকী, জনপ্রিয় সঙ্গীতশিল্পী পার্থ বড়ুয়া, রবি আজিয়াটা লিমিটেড এর চট্টগ্রামের রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ তারেকুল ইসলাম, ডিএসএম আলতাফ হোসেন রাজ, সঙ্গীতশিল্পী নিশিতা বড়ুয়া, ওয়াহিদুল আালম মাস্টার, তরুণ আওয়ামী লীগ নেতা ওয়াহিদ চৌধুরী।
অনুষ্ঠানের শুরুতে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত ছায়াছবি ‘মেইড ইন চিটাগং’ এর গানে একটি ফ্ল্যাশমব আয়োজিত হয়। এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, প্রিমিয়ার ইউনিভার্সিটি এবং ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রায় ১৫০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরপর পরিবেশ এবং আশপাশ পরিষ্কার রাখার শপথ নিয়ে সমুদ্র সৈকত পরিষ্কার করা ও ডাস্টবিন স্থাপন করা হয়। এতে জনপ্রিয় সঙ্গীতশিল্পী পার্থ বড়ুয়া বলেন, মহসিন ফাতেমা সিদ্দিকী যুব কল্যাণ ফাউন্ডেশন দেশের যুবকদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। সীতাকুÐস্থ গুলিয়াখালী সমুদ্র সৈকত পরিচ্ছন্ন অভিযান ‘ক্লীন গুলিয়াখালী’ এর পরে পতেঙ্গা সৈকতে এমএফজেএফ এর দ্বিতীয় পরিচ্ছন্নতা কর্মসূচি আজ সমাপ্ত হলো। তিনি বলেন দেশের প্রত্যেকটা যুবক-যুবতীরা যদি এধরনের সামাজিক কাজে এগিয়ে আসে তাহলে দেশের কল্যাণ ও মঙ্গল সাধিত হবে। বিজ্ঞপ্তি