19

মেষ: দক্ষতা, অধ্যবসায় ও পরিশ্রম সত্তে¡ও চূড়ান্ত আয় কর্মস্থলে অগ্রগতির অন্তরায় হতে পারে। স্বার্থসিদ্ধির জন্য বন্ধুর অপচেষ্টায় শরিক না হওয়াই শ্রেয়।
বৃষ: গুণগ্রাহী কর্তাব্যক্তির হস্তক্ষেপে কর্মোন্নতির যাবতীয় বাধা কেটে যেতে পারে। সংকল্পে অবিচল থাকতে পারলে নতুন কাজ পাওয়ার উপযুক্ত সময়।
মিথুন: কর্মস্থলে বা সামাজিক বৃত্তে কারণে-অকারণে অপ্রিয় সত্য কথায় বৃদ্ধির ঝুঁকি না নেওয়াই ভাল। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য।
কর্কট: শত্রæভাবাপন্ন সহকর্মীর অযাচিত সাহায্য নেওয়ার আগে দুইবার ভাবা দরকার। পারিবারিক দায়িত্বের ভারে ব্যয়ের পর সঞ্চয় ব্যাহত।
সিংহ: শত্রæভাবাপন্ন কোনও আত্মীয়ের ক‚টচালে সামাজিক ক্ষেত্রে পরিবারের মানহানির আশঙ্কা। নিজের কোনও ভুল থেকে কর্মস্থলে সমস্যা দেখা দিতে পারে।
কন্যা: দীর্ঘ উপেক্ষা আর বঞ্চনার পর দক্ষতার স্বীকৃতি, সেই সঙ্গে কর্মোন্নতির ইঙ্গিত। উপকারের প্রতিদানে উপহাস শুনতে হতে পারে।
তুলা: পড়শির কলকাঠিতে সম্পত্তি সংস্কার ও নবনির্মাণ ব্যাহত। পারিবারিক ক্ষেত্রে হঠকারী সিদ্ধান্তে বড় ধরনের ক্ষতির আশঙ্কা, কর্মস্থলে গুণগ্রাহী সহকর্মীদের দ্বারা উপকৃত হবেন।
বৃশ্চিক: কর্মক্ষেত্রে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি ও দূরে বদলির সম্ভাবনায় মানসিক চাপ। মূল্যবান দ্রব্যাদি ও নথিপত্র সংরক্ষণে গোপনীয়তা রক্ষায় আইনি ব্যবস্থা দরকার। প্রিয়জনের শুভ লাভ ত্বরান্বিত হতে পারে।
ধনু: বাক্যালাপে সংযমের অভাবে আত্মীয়বৃত্তে ভাবমূর্তির ক্ষতি হতে পারে। নিকটজনের অনৈতিক আচরণে অসন্তোষ ও সংসারে অশান্তি বাড়বে। বেহিসেবি খরচের ফলে সাময়িক অর্থ সমস্যা দেখা দিতে পারে।
মকর: সৃষ্টিশীল কাজে স্বীকৃতির যোগ। কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে অধিকার ফিরে পেতে পারেন। পায়ের হাড় বাড়ায় চলাফেরায় অসুবিধা ও কাজকর্ম ব্যাহত।
কুম্ভ: উদাসীনতা বা অন্যমনস্কতায় কর্মক্ষেত্রে বিপত্তির আশঙ্কা। অতি ক্রোধ নিয়ন্ত্রণ করতে না পারলে বিপত্তি ঘটতে পারে। রক্তচাপের অস্বাভাবিক হেরফেরে নানান শারীরিক সমস্যা ও কাজকর্মে বাধা।
মীন: মধুর কথাবার্তায় স্বজন বিরোধের মোকাবিলা ও মন জয় করতে পারেন। নামী বিদেশি সংস্থায় কাজের সুযোগ মিলতে পারে।