10

মেষ : আকস্মিক আর্থিক বিপর্যয়ে কর্মক্ষেত্রে পরিস্থিতি টালমাটাল হয়ে উঠতে পারে। নতুন উদ্যমে সংস্থা বদলের চেষ্টা চালিয়ে যাওয়া দরকার। শত্রু দমনে পুরোনা বন্ধুর সহায়তা চাইতে গিয়ে অপদস্থ হতে পারেন।
বৃষ : দেওয়া নেওয়াকে ঘিরে আত্মীয়-স্বজনদের সঙ্গে সম্পর্ক তিক্ত হয়ে ওঠার আশঙ্কা। একা মালিক হওয়ার তাগিদে অংশীদারের কূটচাল যৌথ ব্যবসাকে বিপর্যয়ের মুখে ঠেলে দিতে পারে।
মিথুন : গতানুগতিকতা ছেড়ে মৌলিক চিন্তাধারায় কর্মে অগ্রগতি। অকারণ বিবাদ-বিতর্ক বা পুলিশ ঝামেলা এড়িয়ে চলতে না পারলে বিপদ।
কর্কট : গুণগ্রাহী কর্তাব্যক্তির আনুকূল্যে শত্রু দমন করে অগ্রগতি। বরেণীয়জনের দেখভাল নিয়ে মা-বাবার সঙ্গে মতান্তর ও মনান্তরে গভীর মানসিক ক্লেশ। পরিকল্পনার ঘাটতিতে ব্যবসায় ব্যাপক ক্ষতির আশঙ্কা। বন্ধুর সহায়তা কাজে লাগবে।
সিংহ : মেধা, অধ্যবসায় ও বহু শ্রম সত্তে¡ও স্বীকৃতি ফের অধরা থাকায় হতাশা বাড়বে। দুর্বল আত্মীয়ের সাহায্য করতে গিয়ে সাংসারিক ক্ষেত্রে অর্থ সমস্যা দেখা দিতে পারে।
কন্যা : গঠনমূলক কাজের পরিকল্পনায় সাফল্যের স্বীকৃতি এবং সেই সূত্র মনের মতো কাজের সুযোগ। আসতে পারে। স্বীকৃতির আশা না করে পরোপকারে নেমে শান্তি।
তুলা : স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যে সংসারে শান্তি বিঘ্নিত হতে পারে। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা শারীরিক জটিলতায় কাজকর্ম ব্যাহত হতে পারে।
বৃশ্চিক : মৌলিক চিন্তা ও পরিকল্পনার সুবাদে কমোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধির যোগ। ঘনিষ্ঠজনের দুর্ব্যবহারে মানসিক আঘাত কাজকর্মে প্রভাব ফেলতে পারে।
ধনু : মৌলিক পরিকল্পনায় কার্যোদ্ধার করে কর্মস্থলে বাহবা জুটতে পারে। অগ্রজসম কারও অন্যায্য আবদার রাখতে মূল্যবান সময় নষ্ট ও বহু অর্থ ব্যয় হতে পারে।
মকর : ব্যবসা সম্প্রসারণের জন্য অবশেষে অর্থের সংস্থান হতে পারে। প্রিয়জনের শুভ লাভ ত্বরান্বিত হতে পারে। স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দিন।
কুম্ভ : উপার্জন বাড়ানোর নতুন পন্থা নিয়ে প্রিয়জনের ভিন্নমতকে গুরুত্ব দিয়েই সিদ্ধান্ত নেওয়া দকার। অপপ্রচার উপেক্ষা করতে না পারলে নিজেরই ক্ষতি হতে পারে।
মীন : ঈর্ষাকাতর জ্ঞাতিবর্গের প্ররোচনায় হঠকারী সিদ্ধান্ত নিতে গিয়ে ক্ষতির আশঙ্কা। কাজ ঠিক মতো না হওয়ায় মানসিক অস্থিরতা বাড়বে। প্রণয়ঘটিত জটিলতায় মানসিক স্থিতি নড়ে যেতে পারে।