১৫ মার্চই শুরু ঢাকা লিগ

25

করোনাভাইরাসের প্রভাবে শঙ্কা ছিল ঢাকা প্রিমিয়ার লিগ পিছিয়ে যাওয়ার। যদিও নির্ধারিত ১৫ মার্চ থেকেই শুরু হচ্ছে ক্লাব ক্রিকেটের জমজমাট এই প্রতিযোগিতা। অবশ্য পাল্টে গেছে ভেন্যু। চট্টগ্রাম ও কক্সবাজারে ম্যাচ আয়োজনের পরিকল্পনা থাকলেও শেষ পর্যন্ত ঢাকাতেই হবে খেলা।
আজ (বৃহস্পতিবার) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। প্রথম ৫ রাউন্ডের সূচি চূড়ান্ত করা হয়েছে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ও ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম ছাড়াও বিকেএসপির দুই মাঠে হবে এবারের ঢাকা লিগ। প্রতি রাউন্ডে একটি ভেন্যুতে দুটি করে ম্যাচ হবে। এছাড়া প্রতি রাউন্ড শেষে একদিন করে বিরতি দিয়ে শুরু হবে পরের রাউন্ড।
ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ লিগটি ১২ দলের। রবিবার প্রথম রাউন্ডে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে খেলবে আবাহনী লিমিটেড ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। বিকেএসপির চার নম্বর মাঠে খেলবে লিজেন্ডস অব রূপগঞ্জ ও ওল্ড ডিওএইচএস। ফতুল্লায় মুখোমুখি হবে প্রাইম দোলেশ্বর ও ব্রাদার্স ইউনিয়ন। ২০১৩-১৪ মৌসুমের পর প্রথমবার ঢাকার বাইরে ঢাকা লিগ আয়োজেনের সিদ্ধান্ত নিয়েছিল সিসিডিএম। কিন্তু করোনাভাইরাসের কারণে প্রতিযোগিতাটি ফিরিয়ে আনা হয়েছে ঢাকায়।