হালিশহরে সমবায়ের আড়ালে ক্যাসিনো

37

নিজস্ব প্রতিবেদক

নগরীর অপরাধপ্রবণ হালিশহরের একটি বহুতল ভবনের তৃতীয় তলায় সমবায় সমিতি ও রিক্রিয়েশন সেন্টারের আড়ালে ক্যাসিনোর আসর পরিচালনার অভিযোগে ৫৩ জনকে আটক করেছে র‌্যাব-৭। এসময় ঘটনাস্থল থেকে তাস ও প্লাস্টিকের চিপ ও নগদ তিন লক্ষাধিক টাকাসহ জুয়া খেলার বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়েছে। গত শনিবার দিনগত রাত সাড়ে দশটায় হালিশহরের নবাব টাওয়ারের তৃতীয় তলায় রিক্রিয়েশন সেন্টার এন্ড কো-অপারেটিভ সোসাইটি কার্যালয় থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
আটককৃত ব্যক্তিরা হলেন, মো. ফেরদৌস আলম (৫৭), মো. দিদারুল আলম (৫০), মো. সাইফুল ইসলাম (৪১), মো. শাহাবুদ্দিন (৬২), মো. আবুল কালাম আজাদ (৬৬), মো. দেলোয়ার হোসেন (৪৩) মো. আলাউদ্দিন (৫০), মো. শহিদ উল্লাহ (৪৭), মো. জাকির হোসেন (৫৩), মো. তাওহিদুল মাওলা (৫১), গিয়াস উদ্দিন মাহমুদ (৫৯), মো. সাইফুল ইসলাম (৫২), মো. আব্দুস সালাম (৭২), মো. জাকির হোসেন (৬৪), মোসাদ্দেক (৫৮), সুধীর দাস (৭২), নোমান (৪৮), কাজী মো. জাকারিয়া (৫৬), মো. নজরুল ইসলাম (৫৮), মো. সাইফুল আজম (৪২) মো. ফজলুল করিম (৫৪), মাহফুজুর রহমান (৪৫), মো. হেলাল উদ্দিন (৬০), মো. বাবু (২৭), মো. শামসুল ইসলাম (৫৩), উৎপল চৌধুরী (৪৬), রবি শংকর (৪৩), মো. জসিম (৩৭), মো. সোহরাব হোসেন (৪২), কাজী মোজাহিদুল ইসলাম ওরফে নওশাদ (৫২), মো. আরিফুল ইসলাম (৪২), মো. ওহিদুর রহমান (৬৩), মো. আমিরুল ইসলাম (৬২), গোলাম রসুল (৬২), আব্দুর রশিদ (৪৭), মো. নুরুল ইসলাম (৬৪), মাহবুব নবী চৌধুরী (৫৭), মো. ফরিদ (৪২), আব্দুর শুক্কুর (৫৫), মো. আবুল হাসান (৩২), মো. শহীদুল ইসলাম সাগর (২৪), সুমন চৌধুরী (৩৫), মো. জাহাঙ্গীর আলম (৫০), মো. ওমর ফারুক (৫২), মো. সোহাগ (১৯), মো. জসীম (২৩), মো. জাহাঙ্গীর আলম (৫৭), মো.রফিকুল হাসান (৩৯), আশীষ গুহ (৫৫), মো. রেজাউল মাওলা (৪২), মো. মনির আহম্মদ চৌধুরী (৬৫), মো. মঞ্জুর আলম (৫৮)।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নূরুল আবছার জানান, হালিশহরের নবাব টাওয়ারের তৃতীয় তলায় রিক্রিয়েশন সেন্টার এন্ড কো-অপারেটিভ সোসাইটির আড়ালে দীর্ঘদিন ধরে ক্যাসিনো ও জুয়া পরিচালনা করে আসছিল সংঘবদ্ধ চক্র। জুয়া খেলায় তারা বেটিং করতে প্লাস্টিকের চিপ ব্যবহার করতেন। প্রতিষ্ঠানটির ম্যানেজারের কাছ থেকে অর্থ প্রদান বা ঋণের মাধ্যমে সেই চিপ কিনতে হতো। এই চিপের দাম পাঁচ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ মূল্য পাঁচ লাখ টাকা পর্যন্ত। ওই এলাকার যুবকরা এই অবৈধ অর্থের প্রলোভনে ক্যাসিনো ও জুয়া খেলায় জড়িয়ে পড়ছে। আটককৃত বিরুদ্ধে মামলা দিয়ে হালিশহর থানায় হস্তান্তর করা হয়েছে।