হাজারী লেইনে তিরোধান উৎসব সত্যালোকে উদ্ভাসিত করে আলোকিত পথ দেখিয়েছেন লোকনাথ ব্রহ্মচারী

26

 

নগরীর হাজারী লেইনে ত্রিকালজ্ঞ মহাপুরুষ শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার ১৩২তম তিরোধন দিবস উপলক্ষে ধর্মসম্মেলন ১০ জুন সন্ধ্যায় হাজারী বাড়ি মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলপ্রদীপ প্রজ্বালন করে ধর্মসম্মেলনের উদ্বোধন করেন চট্টগ্রাম কৈবল্যধামের মোহন্ত মহারাজ শ্রীমৎ কালীপদ ভট্টাচার্য্য।
উৎসব উদ্যাপন কমিটির সভাপতি গৌতম নন্দী বাপ্পীর সভাপতিত্বে এবং রতন আচার্য্য ও শিবু প্রসাদ দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও কাউন্সিলর জহর লাল হাজারী। বিশেষ অতিথি ছিলেন মহিলা কাউন্সিলর রুমকি সেনগুপ্ত। প্রধান বক্তা ছিলেন অধ্যাপক স্বদেশ চক্রবর্তী। সংবর্ধিত অতিথি ছিলেন গোপাল দত্ত, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ ননী গোপাল আচার্য্য ও লায়ন কালীপদ দাশ। স্বাগত বক্তব্য দেন উৎসব উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক তাপস দাশ। বক্তব্য দেন রনজিত কুমার দে, অজয় মিত্র শঙ্কু, সনজিত কুমার দে, মৃদুল দে, পান্না লাল হাজারী, উত্তম সিং হাজারী, অ্যাড. গৌতম হাজারী, ড. শ্রীরাম আচার্য্য, রনধীর মল্লিক, প্রশান্ত কুমার পান্ডে, লিটন দাশ, বিপ্লব চৌধুরী প্রতাপ, উৎপল দাশ, বলাই চক্রবর্তী, নিপু শর্ম্মা, প্রিয়ম দে, বিধু রায়, তাপস দে প্রমুখ।
মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বেতার ও টিভি শিল্পী। আজ শনিবার থেকে চলবে ষোড়শপ্রহরব্যাপী মহানাম সংকীর্ত্তন। ধর্মসম্মেলনে শ্রীমৎ কালীপদ ভট্টাচার্য্য বলেন, যুগে যুগে মহাপুরুষরা আর্বিভূত হন সমাজের কল্যাণে সৌহার্দ্য, ভ্রাতৃত্ব ও শান্তির বার্তা নিয়ে। ত্রিকালজ্ঞ লোকনাথ ব্রহ্মচারী অন্যায়, অসত্য ও অসুন্দর দূর করে সত্য, সুন্দর ও ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে অসাম্প্রদায়িক পৃথিবী রচনা করেছেন। তিনি এসেছেন মানুষকে সত্যালোকে উদ্ভাসিত করে আলোকিত পথ দেখাতে। তাঁর আদর্শ ও চেতনা লালন করতে পারলে সমাজ থেকে সব কালিমা দূর হয়ে যাবে। বিজ্ঞপ্তি