সেরা ব্যাটসম্যান ফারদিন, বোলার নয়ন, অলরাউন্ডার সুমন সিজেকেএস ৩য় বিভাগ ক্রিকেটে চ্যাম্পিয়ন ইয়ং স্টার রানার্স আপ কোয়ালিটি ব্লুজ

7

 

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও মেসার্স বাকলিয়া কন্সট্রাকশনের আর্থিক পৃষ্ঠপোষকতায় মুজিববর্ষ সিজেকেএস ৩য় বিভাগ ক্রিকেট লিগ সম্পন্ন হয়েছে। চৈত্রের দাবদাহ রোদে শুরু হওয়া এবারের লিগের লেজের দিকে কালবৈশাখী ও ঘূর্ণিঝড় আসানির বৃষ্টিতে লিগ সম্পন্ন হওয়া নিয়ে শঙ্কা জাগালেও শেষমেষ মধুমাস জ্যৈষ্ঠের নাভিশ্বাস তোলা তীব্র গরমের মধ্যে সমাপ্তি ঘটেছে। এবারের লিগে চ্যাম্পিয়ন হয়েছে এস এস ক্রিকেট অ্যাকাডেমির কোচ আরডি নাথ কাজলের প্রশিক্ষণপ্রাপ্ত ইয়ং স্টার ক্লাব এবং রানার্স আপ হয়েছে কোয়ালিটি ব্লুজ। পাশাপাশি তারা আগামী মৌসুমে দ্বিতীয় বিভাগে খেলার যোগ্যতা অর্জন করেছে। তবে অপরাজিত থাকার যে একটা তকমা থাকে তা পায়নি কোন দল।
গতকাল সুপার পর্বের শেষ খেলায় কোয়ালিটি ব্লুজ প্রতিপক্ষ সাতকানিয়া উপজেলা ক্রীড়া সংস্থাকে ৪৩ রানে হারিয়েছে। আগে ব্যাট করে কোয়ালিটি ব্লুজ ১২৯ রান তোলে। জবাবে ৮৬ রানে অলআউট হয় সাতকানিয়া। ফলে লিগ শেষে ছয় খেলায় সর্বোচ্চ ১৫ পয়েন্ট অর্জন করে কোয়ালিটি বøুজ। সমান খেলায় সমান পয়েন্ট ইয়ং স্টার ক্লাবেরও। তবে হেড টু হেডের সুবাদে চ্যাম্পিয়নের তকমা পায় ইয়ং স্টার ক্লাব আর রানার্স আপের মালা পড়ে কোয়ালিটি বøুজ।
এবারের লিগে সেঞ্চুরি হাঁকিয়ে সবাইকে তাক লাগিয়ে দেন বাকলিয়া একাদশের মোহাম্মদ আনোয়ার। গ্রæপ পর্বের খেলায় গত ১৭ এপ্রিল কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট ক্লাবের বিপক্ষে ১২৬ রানের ইনিংস খেলেন তিনি। সেই সুবাদে তিন খেলায় লিগে তার মোট রান ১৫৩। তবে শেষ ম্যাচে না খেললেও রেলিগেশনসহ ৫ ম্যাচে এবারের লিগে সর্বোচ্চ ২৫৮ রানের মালিক সাঊথ এন্ড ক্লাবের আউসাফ হোসেন ফারদিন। দলটির অলরাউন্ডার মোহাম্মদ সুমন করেন দ্বিতীয় সর্বোচ্চ ১৬৭ রান, পাশাপাশি ১০টি উইকেটও তুলে নেন তিনি। এছাড়া কোয়ালিটি বøুজের জিসানুল কাদের ১১৪, সবুজ ৯৪, নাজমুল কবির ৮২, ইয়ংস্টারের তুর্য লোধ ৮২, ফাবিয়ান মোস্তফা ৮৯, কাস্টমস স্পোর্টসের আবদুল্লাহ আল নোমান ১০৯, আতিক হাসান সুমিত ৮৫, শাহরিয়ার হোসেন ৮৩, সাতকানিয়া উপজেলা ক্রীড়া সংস্থার মেহেদী ১১২ ও জুবেল ৯৬, স›দ্বীপ উপজেলা ক্রীড়া সংস্থার সাজ্জাদ হোসেন ৯০ রান করেন।
বল হাতে লিগে সর্বোচ্চ উইকেট শিকার করেন ইয়ং স্টারের নয়ন নাথ। ছয় খেলায় ১৭ উইকেট তুলে নেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ উইকেট পান কোয়ালিটি বøুজের জুনায়েদ। এছাড়া একই দলের নাঈম ১২টি, ইয়ং স্টারের অভিজিত ৯টি, সাউথ এন্ড ক্লাবের মুক্তার হোসেন ১০, আসিফ ৯টি উইকেট শিকার করেন।
খেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্মানিত পরিচালক ও সিজেকেএস এর সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম. নাছির উদ্দীন প্রধান অতিথি থেকে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি ছিলেন এর অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দিন শামীম। এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস। সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক হাসান মুরাদ বিপ্লব এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির সম্পাদক এ.কে.এম আবদুল হান্নান আকবর। এসময় আরো উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মো: মশিউর রহমান চৌধুরী, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক শওকত হোসাইন, সিজেকেএস কাউন্সিলর আকতারুজ্জামান, রায়হান উদ্দিন রুবেল, আলী হাসান রাজু, মো: জাহেদ হোসেন, আবু জাহেদ, আব্দুর রশিদ লোকমান, মো: শাহ পরান, এস.এম ইকবাল মোর্শেদসহ অংশগ্রহণকারী দলের খেলোয়াড় ও কর্মকর্তাবৃন্দ প্রমুখ।