সেরা বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে হবে ইডিইউকে

46

প্রতিনিয়ত নিজেকে উন্নত ও সমৃদ্ধ করে চলেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)। এরই অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়টি সম্প্রতি প্রতিটি বিভাগেই নিয়োগ দিয়েছে নতুন ফ্যাকাল্টি মেম্বার। সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে ডক্টরেটসহ মোট ১০ জনকে নিয়োগ দেয়া হয়েছে। তাদের মধ্যে ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি, চিটাগংয়ের (ইউএসটিসি) সাইন্স ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. সোহরাব হোসেন ও মালয়েশিয়ার ইউনিভার্সিটি অব মালায়া থেকে পিএইচডি ডিগ্রিপ্রাপ্ত ড. আমিনুল ইসলাম সহকারী অধ্যাপক হিসেবে যোগ দিয়েছেন।
এছাড়া যুক্তরাজ্যের লন্ডন সাউথ ব্যাংক ইউনিভার্সিটি থেকে এমবিএ করে আসা মোহাম্মদ আশেকুর রহমান,অস্ট্রেলিয়ার মোনাশ ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল বিজনেস নিয়ে মাস্টার্স ডিগ্রিপ্রাপ্ত মাশরুরা আহমেদ, জার্মানির রেইন-ওয়াল ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সাইন্স থেকে এমএসসি করা দেওয়ান মেহরাব আশরাফি, নরওয়ের ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি থেকে ইনফরমেশন সিস্টেম নিয়ে এমএসসি করে আসা সারাফ আনিকাসহ আরো ৪ জন ইডিইউতে প্রভাষক হিসেবে যোগদান করেছে। গতকাল শনিবার ইডিইউর স্থায়ী ক্যাম্পাসের সেমিনার কক্ষে সদ্য নিয়োগপ্রাপ্তদের নিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ফ্যাকাল্টি ডেভলপমেন্ট ল্যাব। বিকেল ৪টায় শুরু হওয়া এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান।
তিনি বলেন, বিশ্বের উন্নত বিশ্ববিদ্যালয়গুলোর সাফল্যের প্রধান কারণ তারা সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে শিক্ষার্থীদের মান নিশ্চিতে কাজ করে। ¯œাতক পর্যায়ে শিক্ষার্থীদের নিয়ে চার বছরের পরিকল্পনা থাকে তাদের। ডিন’স কমিটির চেয়ারম্যান ও স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. মো. নাজিম উদ্দিনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সামস-উদ-দোহা এবং ইন্টারন্যাশনাল অ্যাডভাইজরি বোর্ডের সদস্য সৈয়দ শফিকউদ্দীন আহমেদ। সভায় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির পাঠদান ও গ্রেডিং পদ্ধতি এবং দায়িত্বগুলো সম্পর্কে নতুন শিক্ষকদের বিস্তারিত জানান স্কুল অব লিবারেল আর্টসের ডিন শহিদুল ইসলাম চৌধুরী ও স্কুল অব বিজনেসের ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির। এছাড়া আরো উপস্থিত ছিলেন ডেভেলপমেন্ট এন্ড প্ল্যানিং ডিরেক্টর শাফায়েত কবির চৌধুরী, রেজিস্ট্রার সজল কান্তি বড়–য়াসহ বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টিবৃন্দ। খবর বিজ্ঞপ্তির